Lok Sabha Election 2024: ঈদের শুভেচ্ছা থেকে নববর্ষের কার্ড, বাম প্রার্থীদের প্রচারে নতুনত্বের ছোঁয়া

ঈদ ও নববর্ষের শুভেচ্ছা কার্ড এবার পৌঁছাবে দক্ষিণ কলকাতার সিপিএম প্রাথী সায়ারা হালিম শাহ এর পক্ষ থেকে। অন্যদিকে হাওড়ার প্রার্থী সব্যসাচী চক্রবর্তীর তরফ থেকে পোস্টকার্ড পৌঁছে যাচ্ছে ভোটারদের বাড়িতে।

Reported By: মৌমিতা চক্রবর্তী | Updated By: Apr 9, 2024, 02:11 PM IST
Lok Sabha Election 2024: ঈদের শুভেচ্ছা থেকে নববর্ষের কার্ড, বাম প্রার্থীদের প্রচারে নতুনত্বের ছোঁয়া

মৌমিতা চক্রবর্তী: মঙ্গলবার সকালে দেশপ্রিয় পার্ক থেকে প্রচার শুরু করলেন কংগ্রেস সমর্থিত দক্ষিণ কলকাতা লোকসভা কেন্দ্রে সিপিআইএম প্রার্থী সায়রা হালিম। দেশপ্রিয় পার্ক থেকে গরিয়াহাট হয়ে ফের রাসবিহারির দিকে মিছিল করেন সিপিআইএম কর্মী সমর্থকরা। দক্ষিণ কলকাতা লোকসভা কেন্দ্রের প্রার্থী সায়রা শাহ হালিম এর বক্তব্য নতুন ভাবনার প্রয়োজন হয়ে পড়েছে। তাই নতুনভাবে যুব সমাজকে নিয়ে তিনি এগোতে চান। অত্যন্ত ভালো সাড়া তিনি পাচ্ছেন বলেও দাবি করেন। তাঁর আশা নতুন আঙ্গিকে এই প্রচার ভোট বাক্সে প্রতিফলিত হবে।

ইদ ও নববর্ষের শুভেচ্ছা কার্ড এবার পৌঁছাবে দক্ষিণ কলকাতার সিপিএম প্রাথী সায়ারা হালিম শাহ এর পক্ষ থেকে। একসময় যে দলের বিরুদ্ধে ছিল কম্পিউটার বিমুখতার অভিযোগ, এবার লোকসভা ভোটের প্রচারে সেই দলই নিচ্ছে একাধিক উদ্যোগ।

আরও পড়ুন: Metro Rail | Victoria Station: বেনজির ইতিহাস মেট্রোর! স্থানান্তর হবে ২৯ বিশাল গাছ

হুগলীর সিপিএম প্রাথী মনোদিপ ঘোষ ডিজিটাল প্রিন্টিং-এ দেওয়াল লিখন করেছেন। অন্যদিকে সৃজন-এর জন্য তৈরি হয়েছে গান। দলের পক্ষ থেকে গোপাল ভাঁড় সিরিজ এর মাধ্যমে প্রচার চলছে। এবার নতুন সংযোজন এই কার্ড। আপাতত ৫০০০ থেকে ৬০০০ কার্ড ছাপানো হয়েছে। পৌঁছে যাবে সব ভোটারদের বাড়ি বাড়ি।

অন্যদিকে হাওড়ার প্রার্থী সব্যসাচী চক্রবর্তীর তরফ থেকে পোস্টকার্ড পৌঁছে যাচ্ছে ভোটারদের বাড়িতে। সেখানে লেখা হয়েছে, ‘সুধী নির্বাচক, আমি সব্যসাচী। সব্যসাচী চ্যাটার্জী। হাওড়ার ছেলে। পেশায় আইনজীবী। আমিই আসন্ন  নির্বাচনে আপনার লোকসভা কেন্দ্র হাওড়া সদরের কংগ্রেস সমর্থিত ও বামফ্রন্ট মনোনীত সি পি আই (এম) প্রার্থী।‘

আরও পড়ুন: NIA: বিতর্কের মাঝেই এনআইএ-র এসপিকে দিল্লিতে তলব, কলকাতায় আসছেন নতুন অফিসার

পাশপাশি রাজ্যের বিধানসভায় বামেদের আসন সংখ্যা শূন্য হওয়ার বিষয়েও লেখা হয়েছে সেই চিঠিতে। তিনি লিখেছেন, ‘একথা ঠিক যে এ'রাজ্যের আইনসভায় আমরা শূন্য… আবার উল্টোদিকে আমরা জেলে শূন্য, ইডি-সিবিআইয়ের হাজিরা খাতায় আমরা শূন্য, শূন্য আমরা ইলেক্টোরাল বণ্ডের নামে তোলাবাজিতেও।  তবে গণিতের শূন্য আর শূন্যতা কিন্তু এক নয়… আমরা ছিলাম আপনাদেরই সকল আঘাত, সকল আশায়, সকল গভীর ভালোবাসায় … অতিমারীর প্রকোপ ও অপরিণামদর্শী লকডাউন ঘোষনার কারণে যখন নগর-বন্দর-গ্ৰামে কান পাতলেই শোনা যেত স্বজনহারা মানুষের আর্তনাদ… রাষ্ট্র ব্যবস্থা যখন সাধারণ মানুষের কাছে ন্যূনতম সামাজিক সুরক্ষা পৌঁছে দিতে কার্যত ব্যর্থ তখন সীমিত সামর্থ্য ও তারুণ্যের অনিঃশেষ উদ্যমকে পুঁজি করে এগিয়ে এসেছিলাম আমরাই, নিয়েছিলাম বিপন্ন মানবতার পাশে দাঁড়ানোর শপথ।‘

জনগণের কাছে ভোটের আবেদন জানিয়ে চিঠি শেষ করেছেন তিনি। ভোটের আবেদন জানিয়ে তিনি লিখেছেন, ‘আগামী ২০শে মে, আমাকে কাস্তে-হাতুড়ি-তারা চিহ্নে ভোট দিয়ে জয়ী করুন।‘

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের App, Facebook, Whatsapp Channel, X (Twitter), Youtube, Instagram পেজ-চ্যানেল)

.