লকডাউনে 'ব্যবসা' বন্ধ সোনাগাছিতে, অর্থকষ্টে যৌনকর্মীরা, সাহায্যের অনুরোধ দুর্বারের

 লকডাউনের জেরে 'খদ্দের'দের দেখা নেই সোনাগাছিতে।

Updated By: Apr 2, 2020, 10:32 AM IST
লকডাউনে 'ব্যবসা' বন্ধ সোনাগাছিতে, অর্থকষ্টে যৌনকর্মীরা, সাহায্যের অনুরোধ দুর্বারের

নিজস্ব প্রতিবেদন : করোনার জেরে লকডাউন চলছে। আর তারফলে ব্যবসাও বন্ধ। আর তার জেরেই আর্থিক সমস্যায় পড়েছেন যৌনকর্মীরা। লকডাউনের জেরে দুর্দিনের মধ্যে তাঁরা। এই পরিস্থিতিতে আর্থিক সাহায্যের দাবি করলেন যৌন কর্মীরা। দুর্বাল মহিলা সমন্বয় কমিটির তরফে এমনটাই জানানো হয়েছে।

করোনার সামাজিক বা গোষ্ঠী সংক্রমণ রুখতে ১৪ এপ্রিল পর্যন্ত গোটা দেশে ২১ দিনের লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই সময়সীমাকে একদিন বাড়িয়ে ১৫ এপ্রিল পর্যন্ত রাজ্যে লকডাউন ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করোনার তৃতীয় পর্যায়ের সংক্রমণ রুখতে বার বার সবাইকে ঘরে থাকার জন্য প্রশাসনের তরফে নির্দেশ দেওয়া হচ্ছে। করোনার থাবা থেকে বাঁচতে ঘরবন্দি হয়ে থাকাই একমাত্র পথ বলে বার বার সতর্ক করছেন বিশেষজ্ঞরা।

এই পরিস্থিতিতে স্বাভাবিকভাবেই সবরকম ব্যবসা-বাণিজ্য বন্ধ। দিন আনি দিন খাই যাঁরা, চরম দুর্দশার মধ্যে পড়েছেন তাঁরা। সরকারের তরফে তাঁদের বিনামূল্যে রেশন দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। গরিব-দুঃস্থদের জন্য পুলিসের তরফেও খাবারের ব্যবস্থা করা হচ্ছে। গরিব, অসহায়, দুঃস্থদের সাহায্যার্থে এগিয়ে এসেছেন অনেক সহৃদয় ব্যক্তি, ক্লাবও। 

এহেন পরিস্থিতিতে এবার আর্থিক সাহায্যের জন্য অনুরোধ করল দুর্বার। লকডাউনের জেরে 'খদ্দের'দের দেখা নেই। 'ব্যবসা' বন্ধ সোনাগাছিতে। ফলে আর্থিক অনটনের মুখে সোনাগাছির যৌনকর্মীরা। এই পরিস্থিতি থেকে উদ্ধার পেতে তাঁদের আর্থিক সাহায্য প্রয়োজন বলে জানালেন দুর্বারের কর্মীরা। 

.