সুবিচার চেয়ে রাজ্যপালের দ্বারস্থ বামেরা

বর্ধমানের দেওয়ানদিঘিতে দুই সিপিইএম নেতা খুন ও রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করতে বৃহস্পতিবার বিকেলে রাজ্যপালের সঙ্গে দেখা করল বাম প্রতিনিধিদল। দলটির নেতৃত্বে ছিলেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র।

Updated By: Feb 23, 2012, 02:15 PM IST

বর্ধমানের দেওয়ানদিঘিতে দুই সিপিআইএম নেতা খুন ও রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করতে বৃহস্পতিবার বিকেলে রাজ্যপালের সঙ্গে দেখা করল বাম প্রতিনিধিদল। দলটির নেতৃত্বে ছিলেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র।
রায়গঞ্জে অধ্যক্ষ নিগ্রহ, পার্ক স্ট্রিট ধর্ষণ কাণ্ড ও বর্ধমানে দুই সিপিএম নেতা খুনের ঘটনায় তদন্ত চলাকালীনই বিভিন্ন মন্তব্য করেছেন শাসকদলের বিভিন্ন নেতা-সহ স্বয়ং মুখ্যমন্ত্রী। কোনও ক্ষেত্রেই পুলিশ প্রশাসনের মন্তব্যের সঙ্গে মেলেনি তাঁদের দাবি। এই নিয়ে অভিযোগ জানিয়ে, ঘটনার সুবিচার চেয়ে এম কে নারায়ণানের মুখোমুখি হয়েছিল বাম পরিষদীয় দল।
মুখ্যমন্ত্রী বা মন্ত্রিসভার সদস্যদের বিবৃতি তদন্তে প্রভাব ফেলেছে বলেই মনে করেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র। তাঁর মন্তব্য, বর্ধমানে সিপিআইএম নেতাদের খুনের ঘটনায় ধৃতদের পুলিস নিজেদের হেফাজতে না নেওয়ায় সরকারের দৃষ্টিভঙ্গী প্রতিফলিত হয়েছে।
রাজ্যপাল জানিয়েছেন, "খুনের ঘটনা নিঃসন্দেহে নিন্দনীয়। তদন্ত করে পুলিস উপযুক্ত ব্যবস্থা নেবে বলেই আশা। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কার দোষে কোন পরিস্থিতিতে এই ঘটনা ঘটল সেবিষয়ে কোনও মন্তব্য করা উচিত নয়। তাই তদন্ত শেষের আগে মন্তব্য নয়।"

.