শ্যামবাজার পাঁচ মাথার মোড়ে রাস্তায় ধস

পুজোর মুখে ধস নামল শ্যামবাজার পাঁচমাথার মোড়ে রাস্তায়। নেতাজি মূর্তির পিছনে রাস্তার মাঝের বেশ কিছুটা অংশ ধসে গিয়ে বড়সড় গর্ত তৈরি হয়েছে। পুরকর্মীদের বক্তব্য, ব্রিটিশ আমলের নিকাশি নালায় ফাটল ধরায় এই বিপত্তি। যুদ্ধকালীন তত্‍পরতায় যত দ্রুত সম্ভব রাস্তা সারাইয়ের আশ্বাস দিয়েছে পুরসভা।     

Updated By: Sep 12, 2014, 04:38 PM IST

কলকাতা: পুজোর মুখে ধস নামল শ্যামবাজার পাঁচমাথার মোড়ে রাস্তায়। নেতাজি মূর্তির পিছনে রাস্তার মাঝের বেশ কিছুটা অংশ ধসে গিয়ে বড়সড় গর্ত তৈরি হয়েছে। পুরকর্মীদের বক্তব্য, ব্রিটিশ আমলের নিকাশি নালায় ফাটল ধরায় এই বিপত্তি। যুদ্ধকালীন তত্‍পরতায় যত দ্রুত সম্ভব রাস্তা সারাইয়ের আশ্বাস দিয়েছে পুরসভা।     

 ইএম বাইপাস, ঢাকুরিয়ার পর এবার শ্যামবাজার। ফের ধস কলকাতার রাস্তায়।  পুরকর্মীদের বক্তব্য, ব্রিক সুয়ারেজে ফাটল ধরাই আচমকা ধসের কারণ। এর জেরে পনের ফুট গভীর গর্ত তৈরি হয়েছে। প্রায় দেড়শো-দুশো বছরের পুরনো ব্রিটিশ আমলের এই জল সরবরাহ ব্যবস্থার রক্ষণাবেক্ষণ নিয়ে প্রশ্ন উঠেছে।   

পুরসভার বক্তব্য, কলকাতার বহু জায়গায় রাস্তা খুড়ে কাজ করে বিভিন্ন সংস্থা। ব্যস্ত রাস্তাগুলিতে অনেক সময়ে তাড়াহুড়োয় তারা কাজ শেষ করে চলে যায়। এর জেরেই এধরনের ঘটনা ঘটছে।  সময় নষ্ট না করে যুদ্ধকালীন তত্‍পরতায় সারাইয়ের কাজ শুরু করে দেয় পুরসভা। শ্যামবাজার, হাতিবাগান সহ উত্তর কলকাতার বিস্তীর্ণ এলাকার জল ওই নিকাশি নালা দিয়েই পামারবাজার পাম্পিং স্টেশনে পড়ে। ফলে সারাইয়ের জন্য পাম্পিং স্টেশন বন্ধ রাখতে হবে কিনা, ওঠে এ প্রশ্নও।  তবে পুরসভা জানিয়েছে, এমন সম্ভাবনা প্রায় নেই।  পুজোর সময় শ্যামবাজারের মতো ব্যস্ত এলাকায় ধসের জেরে যানজটের আশঙ্কা তৈরি হয়েছিল। তবে তেমন কিছু ঘটেনি।

 

.