তাপস পালর মামলায় পুলিসের ভূমিকা দুঃখজনক, শুনানির শেষ দিনে ভর্তসনা হাইকোর্টের

তাপস পাল মামলায় শুনানির শেষ দিনে হাইকোর্টের ভর্তসনার মুখে পড়ল রাজ্য সরকার। আজ শুনানির সময় পুলিসের ভূমিকায় ক্ষোভ প্রকাশ করেন তৃতীয় বিচারপতি। রায় ঘোষণা না হওয়ার পর্যন্ত ডিভিশন বেঞ্চের অন্তর্বতী স্থগিতাদেশ বহাল থাকবে বলেই জানিয়েছেন তৃতীয় বিচারপতি।

Updated By: Sep 12, 2014, 05:02 PM IST
তাপস পালর মামলায় পুলিসের ভূমিকা দুঃখজনক, শুনানির শেষ দিনে ভর্তসনা হাইকোর্টের

কলকাতা: তাপস পাল মামলায় শুনানির শেষ দিনে হাইকোর্টের ভর্তসনার মুখে পড়ল রাজ্য সরকার। আজ শুনানির সময় পুলিসের ভূমিকায় ক্ষোভ প্রকাশ করেন তৃতীয় বিচারপতি। রায় ঘোষণা না হওয়ার পর্যন্ত ডিভিশন বেঞ্চের অন্তর্বতী স্থগিতাদেশ বহাল থাকবে বলেই জানিয়েছেন তৃতীয় বিচারপতি।

তাপস পাল মামলায় সিঙ্গল বেঞ্চ থেকে ডিভিশন বেঞ্চ, সব ক্ষেত্রেই প্রশ্ন ওঠে পুলিসের ভূমিকা নিয়ে। তৃতীয় বিচারপতি নীশিথা মাত্রের এজলাসেও সেই প্রশ্নেরই সম্মুখীন হতে হল রাজ্য সরকারকে। বিচারপতি নিশীথা মাত্রের মন্তব্য,  এই মামলায় পুলিসের ভূমিকা অত্যন্ত দুঃখজনক। তৃতীয় বিচারপতির প্রশ্ন, সমস্ত তথ্য হাতে পাওয়া সত্ত্বেও তাপস পালের মন্তব্যকে শাস্তিযোগ্য অপরাধ বলে কেন মনে হল না পুলিসের?

তাপস পালের কদর্য মন্তব্যের জন্য জেনারেল ডায়েরি নিলেও, তাঁর আগ্নেয়াস্ত্রের লাইসেন্স রয়েছে কিনা, পুলিস তা কেন খতিয়ে দেখেনি? তৃতীয় বিচারপতি নিশীথা মাত্রের মন্তব্য, সিঙ্গল বেঞ্চ, ডিভিশন বেঞ্চ বলার পরও তাপস পালের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি পুলিস, যার কোনও ব্যাখ্যা হয় না।

শুক্রবারই শেষ হয়েছে তৃতীয় বিচারপতির এজলাসে তাপস পাল মামলার শুনানি। তবে আইন অনুযায়ী তৃতীয় বিচারপতির ভূমিকা কী হতে পারে, তা জানার পরই এই মামলায় রায় দেবেন বিচারপতি নিশীথা মাত্রে। রায় দান না হওয়া পর্যন্ত ডিভিশন বেঞ্চের স্থগিতাদেশ বহাল থাকবে বলে জানিয়েছেন তৃতীয় বিচারপতি।

 

.