অনশন তুলে কুণালের দাবি সাসপেন্ড হওয়া কারা কর্মীদের ডিউটিতে ফেরাতে হবে

চব্বিশ ঘণ্টার মধ্যে অনশন তুলে নিলেন কুণাল ঘোষ। আজ প্রেসিডেন্সি জেলে গিয়ে তাঁর সঙ্গে দেখা করেন ডিআইজি কারা সুদীপ্ত চক্রবর্তী। গাফিলতির অভিযোগে যে সব কারাকর্মীদের সাসপেন্ড করা হয়েছে তাঁদের ফের ডিউটিতে ফিরিয়ে আনার দাবি জানান কুণাল ঘোষ। তবে তদন্ত চলায় এখনই সবাইকে ফেরানো সম্ভব নয় বলে জানান ডিআইজি কারা। এরপর জেল সুপারকে ফিরিয়ে আনার আশ্বাসে অনশন তুলে নেন কুণাল।

Updated By: Nov 18, 2014, 07:19 PM IST
অনশন তুলে কুণালের দাবি সাসপেন্ড হওয়া কারা কর্মীদের ডিউটিতে ফেরাতে হবে

ওয়েব ডেস্ক: চব্বিশ ঘণ্টার মধ্যে অনশন তুলে নিলেন কুণাল ঘোষ। আজ প্রেসিডেন্সি জেলে গিয়ে তাঁর সঙ্গে দেখা করেন ডিআইজি কারা সুদীপ্ত চক্রবর্তী। গাফিলতির অভিযোগে যে সব কারাকর্মীদের সাসপেন্ড করা হয়েছে তাঁদের ফের ডিউটিতে ফিরিয়ে আনার দাবি জানান কুণাল ঘোষ। তবে তদন্ত চলায় এখনই সবাইকে ফেরানো সম্ভব নয় বলে জানান ডিআইজি কারা। এরপর জেল সুপারকে ফিরিয়ে আনার আশ্বাসে অনশন তুলে নেন কুণাল।

কুণাল ঘোষের আত্মহত্যার চেষ্টা নিয়ে সোমবার বিচারকের তীব্র তিরস্কারের মুখে পড়তে হল রাজ্য সরকারকে। আদালতের নির্দেশ সত্ত্বেও কেন কুণালের নিরাপত্তায় পর্যাপ্ত  ব্যবস্থা নেওয়া হয়নি, তা নিয়ে কৈফিয়ত চাইলেন বিচারক। ১৯ নভেম্বরের মধ্যে এ ব্যাপারে রিপোর্ট জমা দিতে হবে জেল সুপারকে।

জেলে কুণাল ঘোষের নিরাপত্তা নিয়ে উদ্বেগ জানালেন তাঁর আইনজীবীও। এই ঘটনায় যাঁদের সাসপেন্ড করা হয়েছে তাঁরা আসল দোষী নন বলে দাবি করেছেন তিনি।সিবিআই তদন্তেও কুণালের আইনজীবী অনাস্থার কথা জানিয়েছেন। সিবিআই তদন্তকে ভাঙা পিচের সঙ্গে তুলনা করেছেন তিনি। ২১ নভেম্বর পর্যন্ত ফের কুণালের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। সারদা রিয়েলটি মামলায় আজ আলিপুর আদালতে  দ্বিতীয় দফার চার্জশিট জমা দিল সিবিআই। চার্জশিটে নাম রয়েছে মোট সাত জনের। সুদীপ্ত ও দেবযানী  ছাড়াও চার্জশিটে নাম রয়েছে দেবব্রত সরকার, রজত মজুমদার, সন্ধির আগরওয়াল, সজ্জন আগরওয়াল ও সদানন্দ গগৈয়ের।

এই প্রথম সারদার চার্জশিট নাম উঠে এল সজ্জন আগরওয়ালের। দ্বিতীয় দফায় মোট ৩০ পাতার চার্জশিট জমা দেওয়া হয়েছে সিবিআইয়ের তরফে। চার্জশিটে মোট বিয়াল্লিশ জন সাক্ষীর নাম উল্লেখ করা হয়েছে। তবে দ্বিতীয় দফার চার্জশিটে নাম নেই কুণাল ঘোষের।

.