Hilsa Festival: ভরা বর্ষায় পেতে ইলিশের নানান স্বাদ, এখানেই তবে চলে যান...

Hilsa Festival: ইলশেগুড়ি বৃষ্টি আর ইলিশ রসিক বাঙালি, জিভে জল আনা রকমারি পদ নিয়ে শুরু হতে চলেছে ইলিশ উৎসব। স্বাদে বাহারে এই ইলিশ আবেগে ভেসে যেতে হলে আসতেই হবে প্রিন্সটন ক্লাবে। আগামী ২০ জুলাই থেকে ২৮ জুলাই পর্যন্ত চলবে এই ইলিশ উৎসব।

Updated By: Jul 23, 2024, 04:13 PM IST
Hilsa Festival: ভরা বর্ষায় পেতে ইলিশের নানান স্বাদ, এখানেই তবে চলে যান...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বৃষ্টির সঙ্গে ইলিশের যেন এক আলাদা সম্পর্ক। বাংলায় বর্ষার প্রবেশ মাত্রই বাজারে রমরম করে শুরু হয় ইলিশের বিক্রি। আর বাঙালি তো এমনিতেই খাদ্য়রসিক। আর সেই রসিকতাকে আরও বেশি বাড়িয়ে তুলতে হাজির হয়েছে প্রিন্সটন ক্লাব।

ইলশেগুড়ি বৃষ্টি আর ইলিশ রসিক বাঙালি, জিভে জল আনা রকমারি পদ নিয়ে শুরু হতে চলেছে ইলিশ উৎসব। স্বাদে বাহারে এই ইলিশ আবেগে ভেসে যেতে হলে আসতেই হবে প্রিন্সটন ক্লাবে। আগামী ২০ জুলাই থেকে ২৮ জুলাই পর্যন্ত চলবে এই ইলিশ উৎসব। প্রিন্সটনে থাকছে ইলিশ মাছের বাহারি পদ। ইলিশ ভাজা থেকে নবাবগঞ্জ ইলিশ কারি। ইলিশ সরষে বাটা থেকে বারবিকিউ ইলিশের মোট জিভে জল আনা মেনু। চিরাচরিত স্টাইলের বাইরেও থাকছে একটু অন্য স্টাইলের ইলিশ মেনু।

ইলিশ উৎসবে প্রিন্সটনে থাকছে ইলিশের বাহারি নানা পদ। প্রিন্সটনের এই ইলিশ ফেস্টিভ্যালের মেনুর তালিকায় রয়েছে, ভাজা ইলিশ, সরষে বাটা দিয়ে ইলিশ, নবাবগঞ্জ ইলিশ কারি,  ইলিশ বিরিয়ানি, কুমড়ো পাতা দিয়ে ইলিশ ভাপা, ইলিশ এর তেল বেগুন ঝোল, সেজবান ইলিশ গার্লিক টসড রাইজ সিজলার, প্যান শেরড ইলিশ মাস্টারড কাসুন্দি সস অন অন সিজলার'।  খাবারের দাম থাকছে সাধ্যের মধ্যেই। দুপুর এবং রাতে- দুই সময়েই পাওয়া যাবে এই সকল আকর্ষণীয় খাবার গুলি। 

প্রিন্সটন ক্লাবের অপারেশন ম্যানেজার সঞ্জয় কর্মকার বলেন, "আমরা বছরে নানা রকম দেশী এবং বিদেশী খাবার নিয়ে উৎসব আয়োজন করে থাকি। প্রিন্সটন ক্লাব, তার সুস্বাদু রন্ধন এবং তার নিজস্ব সৌন্দর্য্যতার জন্য বিখ্যাত। ইলিশ আমাদের সবার প্রিয় এবং আকর্ষণীয়। বাঙালিরা বরাবরই খাদ্যরসিক এবং খাবারের প্রতি সবসময় আগ্রহী। আমরা নিশ্চিত যে আমাদের অতিথিরা এই ইলিশ উৎসবের এই খাবার গুলো উপভোগ করবেন"।

 

বিস্তারিত জানতে যোগাযোগ করুন: ০৩৩ ৬৬৪৪, ৪৪৪৪ / ৯৮৩০২ ২৯৩১৩

আরও পড়ুন: Biryani Festival: বৈচিত্র্যের বিরিয়ানি, আওয়াধের উত্‍সবে হইচই...

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.