Potato Price: ব্যবসায়ীদের ধর্মঘটে বাজারে জোগান কমছে, এবার মহার্ঘ হবে আলু?

আজ, সোমবার ধর্মঘটের কারণে হিমঘর থেকে আলু বের করা হয়নি। শেষবার হিমঘর থেকে আলু বেরিয়েছিল শনিবার। কিন্তু খোলা বাজারে সেই আলু এখন শেষের পথে। আশঙ্কা, খুচরো ব্যবসায়ীর কাছে যে আলু মজুত আছে, সেই আলু এবার চড়া দামে বিক্রি করবেন তাঁরা। 

Updated By: Jul 22, 2024, 11:25 PM IST
Potato Price: ব্যবসায়ীদের ধর্মঘটে বাজারে জোগান কমছে, এবার মহার্ঘ হবে আলু?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পরিস্থিতি ঘোরালো হচ্ছে ক্রমশই। মুরগি পর এবার অনির্দিষ্টকালের ধর্মঘটে আলু ব্য়বসায়ীরা! বাজারে প্রায় জোগান না নেই বললেই চলে। জোগান না বাড়লে আগামীকাল মঙ্গলবার থেকে রীতিমতো অগ্নিমূল্য় হতে পারে আলু! আশঙ্কা তেমনই।

আরও পড়ুন:  Mamata Banerjee:লোকসভা ভোটের সাফল্যের পর দিল্লি সফরে মুখ্যমন্ত্রী, মোদী-মমতা বৈঠক?

ঘটনাটি ঠিক কী? সবজির বাজারে আগুন। টান পড়েছে মধ্যবিত্তের পকেটে। মু্খ্যমন্ত্রী নির্দেশে যখন আলুর দাম কমাতে তত্‍পর সরকার, তখন অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ডাক দিয়েছে আলু ব্যবসায়ী সমিতি। তাঁদের অভিযোগ, কোনও লিখিত নির্দেশ নেই। কিন্তু বাজারে যোগান বাড়িয়ে দাম কমাতে গিয়ে ভিনরাজ্যে আলু পাঠাতে বাধা দেওয়া হচ্ছে। চেকপোস্ট আটকে দেওয়া হচ্ছে ট্রাক। শনিবার থেকে চলছে এই কর্মবিরতি।

এদিকে রবিবার হিমঘর বন্ধ থাকে। আজ, সোমবার হিমঘর খোলা ছিল। কিন্ত ধর্মঘটের কারণে হিমঘর থেকে আলু বের করা হয়নি। শেষবার হিমঘর থেকে আলু বেরিয়েছিল শনিবার। কিন্তু খোলা বাজারে সেই আলু এখন শেষের পথে। আশঙ্কা, খুচরো ব্যবসায়ীর কাছে যে আলু মজুত আছে, সেই আলু এবার চড়া দামে  বিক্রি করবেন তাঁরা। 

আরও পড়ুন:  WB Assembly: ফের 'ব্রাত্য' রাজ্যপাল! বিধানসভায় এবার শপথ উপনির্বাচনে জয়ী ৪ প্রার্থীর..

গত কয়েক দিন ধরেই হুগলি, বর্ধমানের খোলা বাজারে জ্যোতি আলু কেজিতে ৩২-৩৩ টাকা ও চন্দ্রমুখী আলু কেজিতে ৩৮-৪০ টাকার আশপাশে ঘোরাফেরা করছে। দাম আরও বাড়লে তা আর সাধারণের সাধ্যের মধ্যে থাকবে না বলেই মনে করছেন ক্রেতারা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.