রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদ করতে চেয়ে সমন সিবিআইয়ের

সুপ্রিম কোর্টের বেছে দেওয়া শিলংয়ে সিবিআই অফিসে জিজ্ঞাসাবাদ করা হবে রাজীব কুমারকে। 

Updated By: Feb 7, 2019, 09:57 PM IST
রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদ করতে চেয়ে সমন সিবিআইয়ের

নিজস্ব প্রতিবেদন: চিটফান্ডকাণ্ডে জেরা করতে চেয়ে কলকাতা পুলিস কমিশনার রাজীব কুমারকে সমন পাঠাল সিবিআই। ৯ ফেব্রুয়ারি তদন্তকারী সংস্থার আধিকারিকদের সামনে উপস্থিত থাকতে বলা হয়েছে তাঁকে। 

নিরপেক্ষ জায়গা শিলংয়ে জিজ্ঞাসাবাদ করা হবে রাজীব কুমারকে। তথাগত বর্ধনের নেতৃত্বে ১০ সদস্যের বিশেষ দল শুক্রবার আসছেন শহরে। ওই দলটি জিজ্ঞাসাবাদ করবে কমিশনারকে। শিলংয়ে যাচ্ছেন সিবিআইয়ের যুগ্ম অধিকর্তা পঙ্কজ শ্রীবাস্তব। 

বলে রাখি, চিটফান্ড তদন্তে গতি আনতে বিশেষ দল গঠন করল সিবিআই। ১০ জন অফিসারকে নিয়ে গঠন করা হয়েছে এই বিশেষ তদন্তকারী দলটি। এই বিশেষ তদন্তকারী দলের নেতৃত্বে থাকছেন সিবিআই-এর পূর্বাঞ্চলের অধিকর্তা (জয়েন্ট ডিরেক্টর) পঙ্কজ শ্রীবাস্তব। সিবিআই সূত্রে খবর, শুক্রবার শহরে আসছে ওই দল। ২০ ফেব্রুয়ারি পর্যন্ত কলকাতাতেই থাকবেন আধিকারিকরা। সিবিআই-এর তরফে চিঠি দিয়ে নবান্নে সেকথা জানানো হয়েছে। কলকাতায় থেকে চিটফান্ড কাণ্ডের তদন্ত চালাবেন এই অফিসাররা।

আরও পড়ুন- ৫৫ বছর বনাম ৫৫ মাস, সংসদে মোদীর চ্যালেঞ্জে ধুলিসাত্ কংগ্রেস

উল্লেখ্য, মঙ্গলবার সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন ৩ সদস্যের ডিভিশন বেঞ্চ কলকাতা পুলিস কমিশনার রাজীব কুমারকে সিবিআই-এর সামনে হাজিরার নির্দেশ দেয়। হাজিরার জন্য নিরপেক্ষ স্থান হিসেবে শিলংকে বেছে দেয় শীর্ষ আদালত। রাজীব কুমারকে জেরার জন্য সুপ্রিম কোর্টের অনুমোদন পাওয়ার পরই ৯ সদস্যের একটি বিশেষ তদন্তকারী দল গঠন করেছে সিবিআই। ডিএসপি তথাগত বর্ধনের নেতৃত্বে সেই দলটি গঠন করা হয়েছে।  

.