Suvendu Adhikari: কম্বলকান্ডে শুভেন্দুর ধাক্কা, হাইকোর্ট সরাল রক্ষাকবচ

শুভেন্দু অধিকারীর আইনজীবীদের দাবি ঘটনাস্থলে তিনি অতিথি হিসেবে গিয়েছিলেন। ঘটনার তিন ঘন্টা আগেই তিনি ঘটনাস্থল ছেড়ে চলে গিয়েছিলেন। ফলে এই ঘটনার দায় তাঁর উপর বর্তায় না। ইতিমধ্যে ওই ঘটনার ইউডি কেস দায়ের হয়েছে। মৃতদের ময়নাতদন্ত হয়ে গিয়েছে। পুলিস প্রাথমিক তদন্ত শুরু করেছে। 

Updated By: Dec 16, 2022, 02:13 PM IST
Suvendu Adhikari: কম্বলকান্ডে শুভেন্দুর ধাক্কা, হাইকোর্ট সরাল রক্ষাকবচ

অর্নবাংশু নিয়োগী: বিচারপতি রাজাশেখর মান্থার নির্দেশই বহাল রাখলেন বিচারপতি জয় সেনগুপ্ত। ফলে শুভেন্দু অধিকারীর রক্ষাকবচ বহাল রইল। তবে রাজ্য যদি এফআইআর করতে চায় তবে আলাদা করে আবেদন করতে হবে কলকাতা হাইকোর্টে।

বৃহস্পতিবার হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ করে রাজ্য সরকার। সেই অনুযায়ী শুক্রবার বিচারপতি জয় সেনগুপ্তর ঘরে মামলার আবেদন করে। আবেদনে বলা হয় আসানসোলের ঘটনার পরিপ্রেক্ষিতে তারা এফআইআর করতে চায়। এই এফআইআর-এর অনুমতি চেয়ে আবেদন করা হয়। কিন্তু কলকাতা হাইকোর্টের বিচারপতি জয় সেনগুপ্ত শুক্রবার স্পষ্ট করে দিয়ে কোনও ইন্টারিম অর্ডার দেননি। অর্থাৎ রাজাশেখর মান্থার দেওয়া ইন্টারিম প্রোটেকশন তিনি বহাল রেখেছেন।

তিনি জানিয়েছেন এফআইআর করতে হলে একটি আলাদা অ্যাপ্লিকেশন করতে হবে আদালতকে। অর্থাৎ নতুন অ্যাপ্লিকেশন করে আদালতকে জানাতে হবে তারা এফআইআর করতে চান। পাশাপাশি তিনি এও জানিয়েছেন যে এই আবেদন রাজাশেখর মান্থার বেঞ্চেই করতে হবে।   

আরও পড়ুন: Kolkata Accident: মদ্যপ চালকের জয় রাইড, ফের দুর্ঘটনা ভোরের শহরে

আসানসোলের কম্বল বিতরণের অনুষ্ঠানে মৃত্যুর ঘটনা নিয়ে রাজ্যকে মামলা দায়ের করার অনুমতি দিলেন বিচারপতি জয় সেনগুপ্ত। মামলা দায়ের হওয়ার পরে উভয় পক্ষকে এই বিষয়ে হলফনামা জমা দিতে হবে। মামলার পরবর্তী শুনানি ১০ জানুয়ারি বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে হবে।

আরও পড়ুন: শনিবার শহরে অমিত শাহ, জোকা-তারাতলা মেট্রো উদ্বোধনের চেষ্টায় মেট্রো কর্তৃপক্ষ

ইতিমধ্যে ওই ঘটনার ইউডি কেস দায়ের হয়েছে। মৃতদের ময়নাতদন্ত হয়ে গিয়েছে। পুলিস প্রাথমিক তদন্ত শুরু করেছে। ফলে নথি নষ্টের কোনও প্রশ্ন আসছে না। তাই আদালত কোনও অন্তর্বর্তীকালীন নির্দেশিকা জারি করছে না। প্রাথমিক তদন্তের পরে প্রশাসনের পক্ষ থেকে পরবর্তী শুনানি দিন তারা নির্দিষ্ট আবেদন জানাতে পারবে।

শুভেন্দু অধিকারীর আইনজীবীদের দাবি ঘটনাস্থলে তিনি অতিথি হিসেবে গিয়েছিলেন। ঘটনার তিন ঘন্টা আগেই তিনি ঘটনাস্থল ছেড়ে চলে গিয়েছিলেন। ফলে এই ঘটনার দায় তাঁর উপর বর্তায় না।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.