বুধবার থেকে প্রতিদিন হাইকোর্টে রাজীব মামলার শুনানি

এই মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত প্রতিদিন দুপুর ২টো থকে শুনানি শুরু হবে। আজ মামলার শুনানির জন্য বিচারপতির দৃষ্টি আকর্ষণ করেন রাজীবের আইনজীবী।

Updated By: Jul 15, 2019, 01:44 PM IST
বুধবার থেকে প্রতিদিন হাইকোর্টে রাজীব মামলার শুনানি

নিজস্ব প্রতিবেদন: হাইকোর্টে রাজীব কুমার মামলার শুনানিতে নয়া মোড়। আগামী বুধবার থেকে শুরু হবে মামলার শুনানি। এই মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত প্রতিদিন দুপুর ২টো থকে শুনানি শুরু হবে। আজ মামলার শুনানির জন্য বিচারপতির দৃষ্টি আকর্ষণ করেন রাজীবের আইনজীবী।

 

সারদা মামলায় রাজীব কুমারকে শিলংয়ে নিয়ে গিয়ে রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই । এই নিয়ে বিস্তর জলঘোলা হয়। মামলা গড়ায় সুপ্রিম কোর্টে। গ্রেফতারি এড়াতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন রাজীব কুমার। সুপ্রিম কোর্ট রাজীব কুমারকে গ্রেফতারি এড়াতে রক্ষাকবচ দেয়।  গত ১৭ মে সেই রক্ষাকবচের মেয়াদ বাড়াতে অস্বীকার করে শীর্ষ আদালত ।  তাঁকে ৭ দিনের আইনি সুরক্ষা দেয় শীর্ষ আদালত।

মেয়র সব্যসাচী দত্তের বিরুদ্ধে আইনি নোটিস পাঠাচ্ছেন দলেরই কাউন্সিলার

তার  মেয়াদ অনেক আগেই শেষ হয়েছে। এরপর বারাসত আদালতে  আগাম জামিনের আর্জি জানিয়ে মামলা করেন রাজীব কুমার। কিন্তু আবেদন ক্রুটিপূর্ণ হওয়ায় তা গৃহীত হয়নি। এরপর রাজীব কুমারের বাড়িতে হানা দেয় সিবিআই।  হাজিরা দেওয়ার জন্য রাজীব কুমারকে নোটিশ পাঠানো হয়। কিন্তু বারাণসীতে ছুটি কাটাচ্ছেন জানিয়ে হাজিরা এড়িয়ে যান রাজীব কুমার।  

সিবিআই-এর নোটিস খারিজের আবেদন জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হন রাজীব কুমার। এর আগে গত ২ জুলাই এই মামলার শুনানি ছিল। সেদিন রাজীবের গ্রেফতারির অন্তর্বর্তী স্থগিতাদেশের মেয়াদ বাড়ানোর নির্দেশ দেয় কলকাতা হাইকোর্টের বিচারপতি আশা অরোরার সিঙ্গল বেঞ্চ। কিছুটা হলেও স্বস্তি পান রাজীব কুমার। আগামী বুধবার থেকে প্রতিদিন হাইকোর্টে রাজীব কুমার মামলার শুনানি।

.