শনিবারও কালীঘাটের গর্ভগৃহে অবাধে প্রবেশ

শুক্রবার অন্তর্বর্তীকালীন রায়ে কালীঘাট মন্দিরে গর্ভগৃহে ভক্ত ও পান্ডাদের প্রবেশ নিষিদ্ধ করে দিয়েছে হাইকোর্ট। আদালতের নির্দেশ অনুযায়ী, এবার থেকে বিগ্রহে পুজো দিতে পারবেন কেবলমাত্র দু`জন পুরোহিত। যদিও হাইকোর্টের রায় হাতে এসে না-পৌঁছনোয় শনিবার সকালেও অবাধে গর্ভগৃহে ঢুকেছেন ভক্তরা। রায়ের কপি হাতে এসে পৌছলে, সোমবার থেকে হাইকোর্টের নির্দেশিকা কার্যকর করা হবে বলে জানিয়েছে মন্দির কর্তৃপক্ষ।

Updated By: Apr 21, 2012, 01:53 PM IST

শুক্রবার অন্তর্বর্তীকালীন রায়ে কালীঘাট মন্দিরে গর্ভগৃহে ভক্ত ও পান্ডাদের প্রবেশ নিষিদ্ধ করে দিয়েছে হাইকোর্ট। আদালতের নির্দেশ অনুযায়ী, এবার থেকে বিগ্রহে পুজো দিতে পারবেন কেবলমাত্র দু`জন পুরোহিত। যদিও হাইকোর্টের রায় হাতে এসে না-পৌঁছনোয় শনিবার সকালেও অবাধে গর্ভগৃহে ঢুকেছেন ভক্তরা। রায়ের কপি হাতে এসে পৌছলে, সোমবার থেকে হাইকোর্টের নির্দেশিকা কার্যকর করা হবে বলে জানিয়েছে মন্দির কর্তৃপক্ষ।
হাইকোর্টের নির্দেশের কপি এখনও কর্তৃপক্ষের হাতে এসে না-পৌঁছনোয় কালীঘাট মন্দিরে সোমবারও অবাধে গর্ভগৃহে ঢুকতে পেরেছেন ভক্তরা। তবে রায়ের কপি হাতে এলে সোমবার থেকে নতুন নির্দেশিকা কার্যকর হবে বলে মন্দির কর্তৃপক্ষসূত্রে জানানো হয়েছে। হাইকোর্টের রায় মেনে চলতে সকলেই বাধ্য। তবুও এই রায় মন থেকে মেনে নিতে পারছেন না ভক্তরা। তাঁদের মতে, বিগ্রহ স্পর্শ না-করলে পুজো দেওয়ার তৃপ্তি অসম্পুর্ণ থেকে যাবে।
 
পাশাপাশি মন্দিরের পুরোহিতরাও জানিয়েছেন বিশৃঙ্খলা ঠেকাতে হাইকোর্ট যে নির্দেশ দিয়েছে তা কার্যকরী করতে গিয়ে সমস্যা আরও জটিলতর হবে। সকলের একই কথা, এব্যাপারে একটু নমনীয় হতেই পারত আদালত।

.