দেবলীনা চক্রবর্তীর জেল হেফাজত

আগামী ৫ মে পর্যন্ত দেবলীনা চক্রবর্তীর জেল হেফাজতের নির্দেশ দিল আদালত। সিআইডির-দাবি, যে চিঠির ভিত্তিতে তাঁকে হেফাজতে নেওয়া হয়েছিল, চিঠিটি তাঁরই লেখা বলে জেরায় স্বীকার করেছে দেবলীনা চক্রবর্তী। সিআইডি-র আবেদন মেনে নিয়ে বিচারকের সামনেই আজ ফের নতুন করে তাঁর হাতের লেখার নমুনা সংগ্রহ করা হয়েছে।

Updated By: Apr 21, 2012, 01:18 PM IST

আগামী ৫ মে পর্যন্ত দেবলীনা চক্রবর্তীর জেল হেফাজতের নির্দেশ দিল আদালত। সিআইডির-দাবি, যে চিঠির ভিত্তিতে তাঁকে হেফাজতে নেওয়া হয়েছিল, চিঠিটি তাঁরই লেখা বলে জেরায় স্বীকার করেছে দেবলীনা চক্রবর্তী। সিআইডি-র আবেদন মেনে নিয়ে বিচারকের সামনেই আজ ফের নতুন করে তাঁর হাতের লেখার নমুনা সংগ্রহ করা হয়েছে। এরপর তা পাঠিয়ে দেওয়া হবে হস্তলিপি বিশারদের কাছে।
আজ আলিপুর আদালতে পেশ করা হয় নোনাডাঙা কাণ্ডে ধৃত দেবলীনা চক্রবর্তী। আদালত তাঁকে ৫ মে পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিয়েছে। এতদিন তিনি সিআইডি হেফাজতে ছিলেন। মাওবাদীদের সঙ্গে যোগসূত্র থাকার অভিযোগে গত ৯ এপ্রিল তাঁকে নিজেদের হেফাজতে নিয়েছিল সিআইডি। 
এছাড়া পূর্ব মেদিনীপুরের একটি মামলাতেও তাঁকে নিজেদের হেফাজতে নিতে চেয়েছে নন্দীগ্রাম থানার পুলিস। মাওবাদী নেতা নারায়ণ ওরফে মধুসূদন মণ্ডল এবং শচিন ঘোষালের কাছে লেখা যে চিঠির ভিত্তিতে দেবলীনা চক্রবর্তীকে সিআইডি নিজেদের হেফাজতে নেয়, সেই চিঠির লেখার সঙ্গে তাঁর হাতের লেখা মিলিয়ে দেখা হচ্ছে। সেইমতো দেবলীনার হাতের লেখা সংগ্রহ করেছে সিআইডি। তা পাঠানো হয়েছে হাতের লেখা বিশারদের কাছে। যদিও তার রিপোর্ট এখনও মেলেনি।
তবে নন্দীগ্রামে যে সশস্ত্র আন্দোলন হয়েছিল, তাতে দেবলীনা চক্রবর্তীর উপস্থিতি প্রমাণ করতে সিআইডি ইতিমধ্যেই বেশ কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করেছে। সেই প্রত্যক্ষদর্শীদের বয়ান আদালতে পেশ করে আজ ফের দেবলীনা চক্রবর্তীকে নিজেদের হেফাজতে নিতে চায় সিআইডি। 

.