Jadavpur University: বসছে সিসিটিভি, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের সঙ্গে চূড়ান্ত বৈঠকে সংস্থা

 যাদবপুর বিশ্ববিদ্যালয়ে পৌঁছল সিসিটিভি বসানোর টিম। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে চূড়ান্ত বৈঠকে বসবেন তারা। এরপর ক্যামেরা বসানোর সম্ভাব্য জায়গা পরিদর্শনের সম্ভাবনা রয়েছে। তারপরই চূড়ান্ত হতে পারে সিদ্ধান্ত। 

Updated By: Sep 19, 2023, 02:46 PM IST
Jadavpur University: বসছে সিসিটিভি, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের সঙ্গে চূড়ান্ত বৈঠকে সংস্থা
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে পৌঁছল সিসিটিভি বসানোর টিম। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে চূড়ান্ত বৈঠকে বসবেন তারা। এরপর ক্যামেরা বসানোর সম্ভাব্য জায়গা পরিদর্শনের সম্ভাবনা রয়েছে। তারপরই চূড়ান্ত হতে পারে সিদ্ধান্ত। ক্যাম্পাস চত্বর এবং মেন হস্টেল মিলিয়ে মোট ২৯টি ক্যামেরা বসানোর কথা রয়েছে। কোন কোন জায়গায় সিসি ক্যামেরা বসানো হবে, তা আগেই ঠিক হয়েছিল। বৈঠকে সেই বিষয়টি নিয়ে চূড়ান্ত পর্যায়ের আলোচনা হবে বলে কর্তৃপক্ষ সূত্রে খবর।

আরও পড়ুন, Cyclone Tej: ভয়ংকর ঘূর্ণিঝড় মাটি করবে পুজোর আনন্দ? চলে এল বড় আপডেট!

গত ৯ অগাস্ট যাদবপুর বিশ্ববিদ্যালয়ের হস্টেলের ৩ তলা থেকে নিচে পড়ে যায় প্রথম বর্ষের পড়ুয়া। পরের দিন হাসপাতালে মৃত্যু হয়। কীভাবে? অভ্যন্তরীণ তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শুধু তাই নয়, উপাচার্যের কাছে রিপোর্টও জমা দিয়েছে সেই কমিটি। কবে? ৫ সেপ্টেম্বর। যাদবপুরে বিশ্ববিদ্যালয়ে কীভাবে মৃত্যু প্রথম বর্ষের পড়ুয়ার? ঘটনাক্রম উল্লেখ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ তদন্ত কমিটির রিপোর্টে।

যাঁরা দোষী, তাঁদের বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের সুপারিশ করেছেন তদন্ত কমিটির সদস্যরা। কমিটির মতে, 'ওই পড়ুয়ার মৃত্যুর সঙ্গে র‌্যাগিংয়ের যোগ রয়েছে'। এদিকে 'কীসের ভিত্তিতে এই তদন্ত কমিটি? কীভাবে-ইবা সদস্য়দের নির্বাচন করা হল'? প্রশ্ন তুলেছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের নবগঠিত অ্যান্টি র‌্যাগিং কমিটি। সেকারণেই এক্সিকিউটিভ কাউন্সিলের বৈঠকে অভ্যন্তরীণ তদন্ত কমিটি রিপোর্ট পেশ করা হচ্ছে না। 

আরও পড়ুন, Jadavpur University: 'যাদবপুরকাণ্ডে কীসের ভিত্তিতে তদন্ত কমিটি'? ইসি বৈঠকে পেশ হচ্ছে না রিপোর্ট!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.