Panchayet Election: পঞ্চায়েত নির্বাচনের বিজ্ঞপ্তি জারিতে বহাল থাকল অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ

গত বছরের ১৮ই অক্টোবর পঞ্চায়েত ভোটে ‘রিজার্ভেশন রোস্টার’ প্রকাশ করে কমিশন। সঙ্গে এসসি, এসটি ও মহিলাদের জন্য সংরক্ষিত আসনের খসড়া তালিকাও।

Updated By: Feb 15, 2023, 09:29 PM IST
Panchayet Election: পঞ্চায়েত নির্বাচনের বিজ্ঞপ্তি জারিতে বহাল থাকল অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছেন শুভেন্দু অধিকারী। পঞ্চায়েত ভোটের বিজ্ঞপ্তি প্রকাশে বহাল থাকছে অন্তর্বর্তী স্থগিতাদেশ। পরবর্তী শুনানি ২৭ ফেব্রুয়ারি।

পঞ্চায়েত ভোটের রোস্টারে 'বেনিয়ম'? রাজ্য নির্বাচন কমিশনের জবাব 'সন্তোষজনক নয়'। মামলা গড়িয়েছে হাইকোর্ট। মামলাকারী খোদ রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আদালতে তাঁর আর্জি,'মামলাটির নিষ্পত্তি না হওয়া পর্যন্ত যেন পঞ্চায়েত ভোটের বিজ্ঞপ্তি বা দিনক্ষণ ঘোষণা না করা হয়'। সেই মামলাতেই অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ বহাল রাখল আদালত। 

আরও পড়ুন: Nandini Chakraborty: রাজ্যপালের সচিব পদ থেকে নন্দিনীকে সরাল নবান্ন

কেন হাইকোর্টে মামলা? গত বছরের ১৮ই অক্টোবর পঞ্চায়েত ভোটে ‘রিজার্ভেশন রোস্টার’ প্রকাশ করে কমিশন। সঙ্গে এসসি, এসটি ও মহিলাদের জন্য সংরক্ষিত আসনের খসড়া তালিকাও। শুভেন্দুর অধিকারীর অভিযোগ, 'তৃণমূলের ব্লকের নেতারা, যাঁরা একশোর দিনের টাকা চুরি করেছে, সীমাহীন কাটমানি, তোলাবাজি, সিন্ডিকেটের সৃষ্টিকর্তা যাঁরা, তাঁদের সঙ্গে বসে বিডিওরা এই কাজ করেছে'। লিখিত অভিযোগ দায়ের করেছিলেন রাজ্য নির্বাচন কমিশনে। বিরোধী দলনেতার দাবি,  'কমিশন যে জবাব দিয়েছে, তা সন্তোষজনক নয়'।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.