Local Train Cancel: বন্ধ একাধিক লোকাল ট্রেন, বেশকিছু দূরপাল্লার ট্রেন ছাড়বে অন্য স্টেশন থেকে....

Sealdah Station: ১ থেকে ৫ নম্বর প্ল্যাটফর্ম আগামীকাল মধ্যরাত থেকে বন্ধ। রবিবার দুপুর ২টো পর্যন্ত বন্ধ থাকবে এই কয়েকটি প্ল্যাটফর্ম। স্টেশনের বাকি ১৬টি প্ল্যাটফর্মে ট্রেন চলাচল স্বাভাবিক থাকবে। 

Updated By: Jun 5, 2024, 04:56 PM IST
Local Train Cancel: বন্ধ একাধিক লোকাল ট্রেন, বেশকিছু দূরপাল্লার ট্রেন ছাড়বে অন্য স্টেশন থেকে....
নিজস্ব ছবি

অয়ন ঘোষাল: শিয়ালদহ স্টেশনের ১ থেকে ৫ নম্বর প্ল্যাটফর্ম বন্ধ। ৬ জুন অর্থাৎ আগামীকাল মধ্যরাত থেকে ৯ জুন বেলা ২ টো সম্পূর্ণ বন্ধ। ১৬ টি প্ল্যাটফর্ম যাত্রী পরিষেবা দেবে। জুলাই মাসের শুরু থেকেই শিয়ালদহ স্টেশনের প্রতিটি প্ল্যাটফর্ম ১২ কামরার লোকাল ট্রেন যাতায়াতের জন্য তৈরি হয়ে যাবে। অফিস টাইমে অতিরিক্ত ৩৩ শতাংশ যাত্রী বহন করতে পারবে পূর্ব রেল। প্রায় ৩০০ লোকাল ৯ কামরার ট্রেন থেকে ১২ কামরার ট্রেনে বদলে দেওয়া হবে। প্রতি লোকাল ট্রেনে তখন অতিরিক্ত ১০০০ যাত্রী বহন করবে রেল।

আরও পড়ুন, WBJEE 2024: ভোট মিটতেই এবার জয়েন্ট এন্ট্রাসের ফলপ্রকাশ, দিনক্ষণ জানাল বোর্ড...

সেই কাজ সম্পূর্ণ করার জন্য ১ থেকে ৫ নম্বর প্ল্যাটফর্ম বৃহস্পতিবার রাত ১২ টা থেকে সম্পূর্ণভাবে বন্ধ রাখা হবে। যার জেরে শিয়ালদহ দক্ষিণ শাখায় একেবারে স্বাভাবিক পরিষেবা থাকলেও মেইন এবং নর্থ শাখাতে ট্রেনের সময়সূচি কিছুটা পরিবর্তন হচ্ছে। তবে ট্রেনের সংখ্যা সামান্য কমলেও যেকটি ট্রেন চলবে সব ১২ কামরা ট্রেন চলবে। যাত্রীদের অসুবিধা কমাতে। 

৪ টি দূরপাল্লার ট্রেন এই কদিন শিয়ালদহ স্টেশনের বদলে কলকাতা স্টেশন দিয়ে যাতায়াত করবে। বেশ কিছু ট্রেন দমদম স্টেশন দিয়ে যাতায়াত করবে। রাজ্যকে দমদম থেকে কলকাতা পর্যন্ত অতিরিক্ত বাস পরিষেবা দেওয়ার আর্জি রেলের। মেট্রোকেও একই আর্জি পূর্ব রেলের। শিয়ালদহ স্টেশনের মোট প্ল্যাটফর্ম ২১ টি। এর মধ্যে বাকি ১৬ টি প্ল্যাটফর্ম দিয়ে যথাসম্ভব যাত্রী পরিষেবা স্বাভাবিক রেখে রেল এই কাজ করবে বলে জানান শিয়ালদহ শাখার ডি আর এম দীপক নিগম।

আরও পড়ুন, Durga Puja 2024: ভোটপুজো শেষ, এবার দুর্গাপুজো! কুমারটুলি থেকে বিদেশে যেতে শুরু করল মাতৃপ্রতিমা...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.