Jagdeep Dhankhar: 'রাজ্যপালের অপসারণ চেয়ে মামলা গ্রহণযোগ্য নয়', পর্যবেক্ষণ হাইকোর্টের

আপাতত রায়দান স্থগিত।

Updated By: Feb 14, 2022, 08:49 PM IST
Jagdeep Dhankhar: 'রাজ্যপালের অপসারণ চেয়ে মামলা গ্রহণযোগ্য নয়', পর্যবেক্ষণ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদন: 'রাজ্যপালের অপসারণ চেয়ে মামলা গ্রহণযোগ্য নয়'। পর্যবেক্ষণ হাইকোর্টের (Calcutta High Court)। এদিকে আবার প্রচার পাওয়ার জন্য মামলা দায়ের প্রবণতা রুখতে আদালতে মোটা অঙ্কের জরিমানারও আবেদন করলেন সলিসিটর জেনারেল তুষার মেহতা।

রাজভবনের সঙ্গে নবান্নের সম্পর্ক 'মধুর' নয় একবারেই। বরং বাংলার রাজ্যপাল হয়ে আসার পর থেকে জগদীপ ধনখড়ের (Jagdeep Dhankhar) সঙ্গে সরকারের সংঘাত নিয়মিত হয়ে উঠেছে। রাজ্যপালকে টুইটারে ব্লক দিয়েছেন মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee)। এমনকী, রাজ্য-রাজ্যপাল সংঘাতের আঁচ পৌঁছে গিয়েছে সংসদেও। কয়েক দিন আগেই পশ্চিমবঙ্গের রাজ্যপালকে অপসারণের দাবিতে রাজ্যসভায়  সাবস্টেনসিভ মোশন আনেন তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায়।

আরও পড়ুন: Municipal Election Result: 'এবার ভাবুন না হলে নিশ্চিহ্ন হয়ে যাব', একের পর এক টুইটে নেতৃত্বকে নিশানা রীতেশের

এদিকে আবার এক্তিয়ারের বাইরে গিয়ে কীভাবে সরকারি কাজে বাধা দান করছেন? এই প্রশ্ন তুলে রাজ্যপাল ভুমিকা নিয়ে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছেন আইনজীবী রমাপ্রসাদ সরকার। এদিন সেই মামলাটির শুনানি হয় হাইকোর্টের বিচারপতি ডিভিশন বেঞ্চে। আপাতত রায়দান স্থগিত রেখেছে আদালত।

আরও পড়ুন: Primary School Reopen: রাজ্যে খুলছে প্রাথমিক ও উচ্চ প্রাথমিক স্কুল

এর আগে, সংসদে রাষ্ট্রপতি রমানাথ কোবিন্দের কাছে পশ্চিমবঙ্গের রাজ্যপালকে প্রত্যাহারের অনুরোধ জানান তৃণমূলের লোকসভা নেতার সুদীপ বন্দ্যোপাধ্যায়। এমনকী, প্রধানমন্ত্রীর সঙ্গে রাজ্যপালের বিরুদ্ধে নালিশ জানিয়েছেন সাংসদ সৌগত রায়ও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.