'মাদার টেরিজার রাজ্যে আজ এত হিংসা কেন?', প্রশ্ন ব্যথিত রাজ্যপালের

"মেজরিটি যদি এই বিষয়ে সাইলেন্ট থাকে, তবে তাঁদের চুপ করিয়ে দেওয়া হবে।"

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Updated By: Jan 2, 2020, 04:42 PM IST
'মাদার টেরিজার রাজ্যে আজ এত হিংসা কেন?', প্রশ্ন ব্যথিত রাজ্যপালের

নিজস্ব প্রতিবেদন : পশ্চিমবঙ্গের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে ফের ক্ষোভ উগরে দিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। 'যে রাজ্যে মাদার টেরিজার মতো মানুষ থেকেছেন, সেখানে এত হিংসা কেন?' কটাক্ষ করলেন তিনি।

নববর্ষে রাজ্যপাল মিশনারিজ অফ চ্যারিটির সেবিকাদের সঙ্গে দেখা করেন। কথা বলেন তাঁদের সঙ্গে। ঘুরে দেখেন মিশনারিজ অফ চ্যারিটির বিভিন্ন কাজ। এরপরই সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি কটাক্ষ করেন রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতিকে। বলেন, যে রাজ্যে মাদার টেরিজার মতো মানুষ থেকেছেন, সেখানে আজ এত হিংসা কেন? পশ্চিমবঙ্গ মহামানবদের ভূমি, যাঁরা বিশ্বকে পথ দেখিয়েছেন। সেখানে এই রাজ্যের সাম্প্রতিক অবস্থা দুঃখজনক বলে মন্তব্য করেন তিনি।

একইসঙ্গে, রেলের উপর হামলা, ট্রেনযাত্রীদের লক্ষ্য করে পাথর ছোঁড়া, স্টেশনে ভাঙচুর নিয়েও সরব হন রাজ্যপাল। বলেন, "এই ধরনের আচরণ নিন্দনীয়। মেজরিটি যদি এই বিষয়ে সাইলেন্ট থাকে, তবে তাঁদের চুপ করিয়ে দেওয়া হবে। প্রজাতন্ত্র অনেক মুশকিল করে পাওয়া গিয়েছিল। আপনার প্রজাতান্ত্রিক মূল্য কোথাও চুপ করে থাকলে বা থমকে থাকলে, আগামী প্রজন্ম আপনাদের দিকে গম্ভীর চোখে দেখবে।"

আরও পড়ুন, NRC-CAA নিয়ে বিরোধিতার মধ্যেই জানুয়ারিতে ২ দিনের সফরে রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী

আরও বলেন, "ভারতের সংবিধান দেখলে আপনার তারমধ্যে রাম, অর্জুন - এইসব নজরে আসবে। কিন্তু, আজ এইসব নিয়ে আলোচনা করলে বলবে ধর্ম নিরপেক্ষতা সংকটে পড়ে গিয়েছে।"

.