Governor CV Ananda Bose: 'যেকোনও ধরনের পরিস্থিতি মোকাবিলায় আমরা প্রস্তুত'

হনুমান জয়ন্তীতে ৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী চেয়েছে রাজ্য। প্রতিটি শোভাযাত্রায় থাকবেন অ্যাসিস্ট্যান্ড কমিশনার পদমর্যাদার একজন পুলিস আধিকারিক। স্পর্শকাতর এলাকায় পুলিস পিকেট।

Updated By: Apr 5, 2023, 09:08 PM IST
Governor CV Ananda Bose: 'যেকোনও ধরনের পরিস্থিতি মোকাবিলায় আমরা প্রস্তুত'

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: হনুমান জয়ন্তীতে ৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী চেয়েছে রাজ্য। 'যেকোনও ধরনের পরিস্থিতি মোকাবিলায় আমরা প্রস্তুত', বললেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।

রামনবমীর মিছিলকে কেন্দ্র করে তখন অশান্তি রিষড়া। দার্জিলিং সফর কাঁটছাঁট করে ফিরে এসেছিলেন রাজ্যপাল। কেন? গতকাল, মঙ্গলবার রিষড়া যান তিনি। এরপর জি ২৪ ঘণ্টাকে দেওয়া একান্ত সাক্ষাৎকার সিভি আনন্দ বোস বলেন, 'আমি সংশ্লিষ্ট সবপক্ষের সঙ্গে কথা বলেছি। সাধারণ মানুষের মতামত নিয়েছি। সাধারণ মানুষ কী ভাবছেন, সেটা গুরুত্বপূর্ণ'। সঙ্গে বার্তা, 'সাধারণ মানুষের জন্য সবাইকে একসঙ্গে কাজ করতে হবে'।

আগামিকাল, বৃহস্পতিবার হনুমান জয়ন্তী। রাজ্যে আইনশৃঙ্খলা রক্ষায় এবার কড়া পদক্ষেপ করেছে নবান্ন। স্রেফ হাইকোর্টে নির্দেশ মেনে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নয়, প্রতিটি শোভাযাত্রায় থাকবেন অ্যাসিস্ট্যান্ড কমিশনার পদমর্যাদার একজন পুলিস আধিকারিক। স্পর্শকাতর এলাকায় বসানো হবে পুলিস পিকেট।

এদিন রাজ্যপাল বলেন, 'আমরা একটি ঐক্যবদ্ধ দল। যেকোনও ধরনের পরিস্থিতি মোকাবিলায় আমার প্রস্তুত। আমরা মানে কেন্দ্র,রাজ্য ও রাজভবন। হাইকোর্টেরও ভীষণ সাপোর্ট আছে'। জানান, ৩ কোম্পানি সিআরপিএফ ইতিমধ্য়েই এলাকার দিকে রওনা দিয়েছে'।

আরও পড়ুন: Central Force on Hanuman Jayanti: হনুমান জয়ন্তীতে ৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী চাইল রাজ্য

এর আগে, হাইকোর্টের নির্দেশের পর রাজ্যের পদস্থ পুলিস আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসেন মুখ্যসচিব। সেই বৈঠকে হনুমান জয়ন্তী উপলক্ষ্যে কলকতা, ব্যারারপুক ও চন্দননগরে ৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীর মোতায়েনের সিদ্ধান্ত নেওয়া হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.