আমরি আতঙ্কের ছায়া এসএসকেএমে

বড়সড় অগ্নিকাণ্ডের হাত থেকে রক্ষা পেল এসএসকেএম হাসপাতাল। বুধবার সকাল ৯টা নাগাদ এসএসকেএমের জরুরি বিভাগের আউটডোরে বর্জ্যপদার্থ ফেলার জায়গায় আগুন লাগে। আগুন দ্রুত ছড়িয়ে পড়ে বহির্বিভাগের এসি মেশিনে। ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ৪টি ইঞ্জিন।

Updated By: Mar 21, 2012, 11:43 AM IST

বড়সড় অগ্নিকাণ্ডের হাত থেকে রক্ষা পেল এসএসকেএম হাসপাতাল। বুধবার সকাল ৯টা নাগাদ এসএসকেএমের জরুরি বিভাগের আউটডোরে বর্জ্যপদার্থ ফেলার জায়গায় আগুন লাগে। আগুন দ্রুত ছড়িয়ে পড়ে বহির্বিভাগের এসি মেশিনে। ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ৪টি ইঞ্জিন। ৩টি ইঞ্জিনের চেষ্টায় ১৫ মিনিটে আগুন আসে। রোগীদের নিরাপদ জায়গায় বার করে নিয়ে আসা হয়েছে। প্রাণহানি বা বড় ক্ষয়ক্ষতির কোনও খবর নেই।
বুধবার সকালে এসএসকেএমের জরুরি বিভাগের বহির্বিভাগ থেকে গলগল করে কালো ধোঁয়া বেরতে দেখা যায়। আতঙ্ক গোটা হাসপাতাল চত্বরে হুড়োহুড়ি পড়ে যায়। এক লহমায় ফিরে আসে অভিশপ্ত আমরি-কাণ্ডের স্মৃতি। তবে শেষ পর্যন্ত ঘটনাপ্রবাহ কোনও মর্মান্তিক পরিণতির দিকে এগোয়নি। হাসপাতাল কর্তৃপক্ষের তত্‍পরতায় এবং রোগীর আত্মীয়দের সাহায্যে বাইরে বের করে আনা হয় রোগীদের। এর পর ঘটনাস্থলে পৌঁছন স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। তবে আগুন নিয়ন্ত্রণে এলেও জরুরি বিভাগের মতো গুরুত্বপূর্ণ জায়গায় কী করে বর্জ্যপদার্থ ফেলা হয় তাই নিয়ে প্রশ্ন তুলেছেন দমকল অধিকর্তা গোপাল ভট্টাচার্য।

.