Joka Taratola Metro: বছর শেষেই চালু জোকা-তারাতলা মেট্রো? ভাড়ার তালিকা প্রকাশ

ট্রায়াল রান হয়ে গিয়েছিল পুজোর আগেই। নভেম্বর জোকা থেকে তারাতলা পর্যন্ত মেট্রো পরিদর্শন করেন রেলের সেফটি কমিশনার।

Updated By: Dec 2, 2022, 11:40 PM IST
Joka Taratola Metro: বছর শেষেই চালু জোকা-তারাতলা মেট্রো? ভাড়ার তালিকা প্রকাশ

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: ন্যূনতম ভাড়া ৫ টাকা, আর সর্বোচ্চ ২০। জোকা থেকে তারাতলার পর্যন্ত এবার মেট্রোর ভাড়ার তালিকা প্রকাশ করা হল। পরিষেবা চালু হবে কবে? চলতি মাসের দশ তারিখের পর দিনক্ষণ চূড়ান্ত করতে ফেলতে চাইছে মেট্রো কর্তৃপক্ষ।

বেহালাতেও এবার মেট্রো! জোকা থেকে বিবাদ বাগ পর্যন্ত প্রকল্পের কাজ চলছে। প্রথম পর্যায়ে জোকা থেকে তারাতলা পর্যন্ত চলবে মেট্রো। স্রেফ ট্রায়াল রান নয়, নভেম্বরে জোকা থেকে তারাতলা পর্যন্ত মেট্রো পরিদর্শন করে গিয়েছেন রেলের সেফটি কমিশনার। সেফটি কমিশনারের ছাড়পত্র পেলে এবার পরিষেবাও চালু হয়ে যাবে। কবে? এদিন ভাড়ার তালিকা প্রকাশ প্রকাশ করল মেট্রো কর্তৃপক্ষ। চলতি দশ তারিখের পর জোকা থেকে তারাতলা পর্যন্ত মেট্রো চালুর দিনক্ষণও চূড়ান্ত হয়ে যাবে বলে খবর। আপাতত ৬ স্টেশন দিয়ে চলবে মেট্রো।

আরও পড়ুন: Santragachi Bridge: অবশেষে স্বস্তি! বড়দিনের আগেই খুলছে সাঁতরাগাছি ব্রিজ

এদিকে জোকা-বিবাদ পর্যন্ত মেট্রো প্রকল্পে দ্বিতীয় পর্যায়ে কাজ হবে মোমিনপুর থেকে বিবাদ বাগ পর্যন্ত। সেক্ষেত্রে ভিক্টোরিয়ার সামনে স্টেশন তৈরি পরিকল্পনা করেছে মেট্রো কর্তৃপক্ষ। এমনকী, ইতিমধ্যেই শহরের ঐতিহাসিক এই সৌধের সামনে স্টেশন তৈরির ছাড়পত্রও দিয়েছে ভিক্টোরিয়া কর্তৃপক্ষ।

এর আগে, ১৬  সেপ্টেম্বর জোকা থেকে তারাতলা পর্যন্ত পরীক্ষামূলকভাবে চালানো হয়েছিল মেট্রো। সর্বোচ্চ গতি ছিল ২৫ কিমি। ট্রায়াল রানের জন্য় জোকায় আনা হয়েছিল  কলকাতা মেট্রো থেকে অবসর নেওয়া ২টি নন-এসি রেক। কীভাবে? সড়কপথে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.