নামি কোম্পানির ভুয়ো সিল লাগিয়ে বিক্রি হচ্ছে মিনারেল ওয়াটারের বোতল

ব্র্যান্ডেড কোম্পানির মিনারেল ওয়াটার বোতল । গরমে তেষ্টা মেটাতে দোকান থেকে আমরা হামেশাই কিনে খাই। দেখতে ব্র্যান্ডেড কোম্পানি হলেও আসলে পুরোটাই ভুয়ো। নামি কোম্পানির ভুয়ো সিল লাগিয়ে বিক্রি হচ্ছে মিনারেল ওয়াটারের বোতল। নিউটাউনের হাতিয়াড়ায় হানা দিয়ে এমনই এক ভুয়ো মিনারেল ওয়াটার তৈরির কারখানায় হদিশ পেল এনফোর্সমেন্ট ব্রাঞ্চ ।

Updated By: Apr 18, 2017, 05:18 PM IST
নামি কোম্পানির ভুয়ো সিল লাগিয়ে বিক্রি হচ্ছে মিনারেল ওয়াটারের বোতল

ওয়েব ডেস্ক: ব্র্যান্ডেড কোম্পানির মিনারেল ওয়াটার বোতল । গরমে তেষ্টা মেটাতে দোকান থেকে আমরা হামেশাই কিনে খাই। দেখতে ব্র্যান্ডেড কোম্পানি হলেও আসলে পুরোটাই ভুয়ো। নামি কোম্পানির ভুয়ো সিল লাগিয়ে বিক্রি হচ্ছে মিনারেল ওয়াটারের বোতল। নিউটাউনের হাতিয়াড়ায় হানা দিয়ে এমনই এক ভুয়ো মিনারেল ওয়াটার তৈরির কারখানায় হদিশ পেল এনফোর্সমেন্ট ব্রাঞ্চ ।

বাইরে থেকে দেখে বোঝার উপায় নেই নকল মিনারেল ওয়াটার। দেখতে হুবুহু ব্র্যান্ডেড কোম্পানির মিনারেল ওয়াটারের বোতল। কিন্তু পুরোটাই নকল।

নিউটাউনের হাতিয়াড়ার এই গলিতেই চলছিল আলিফ অ্যাকোয়া নামে ভুয়ো মিনারেল ওয়াটারের রমরমা কারবার। গোপনসূত্রে খবর পেয়ে হানা দেয় এনফোর্সমেন্ট ব্রাঞ্চ। হাতেনাতে পাকড়াও করা হয় ভুয়ো কারখানার মালিক হাসেম মণ্ডল ও তার কর্মী আসমাত রহমানকে। ছেলের এই কীর্তির কথা কিছুই জানতেন না বলে জানিয়েছেন ধৃত মালিকের বাবা।

বাসিন্দাদের দাবি দীর্ঘদিন ধরেই চলছিল এই কারবার। ধৃতদের নিয়ে যাওয়া হয় নিউটাউন থানায়। সেখান থেকে তাদের নিয়ে যাওয়া হয় ভবানীভবনে। কারখানা সিল করে দেওয়া হয়েছে। উদ্ধার হয়েছে নামি কোম্পানির প্রচুর ভুয়ো বোতল, লেবেল। জেরায় ধৃতেরা জানিয়েছে, ব্র্যান্ডেড কোম্পানির ভুয়ো সিলও তৈরি হত এই কারখানায়। সিল লাগানোর পর বোতল ও ক্যানে ভরে দেওয়া হত পুরসভার জল।

ব্র্যান্ডেড কোম্পানির ভুয়ো সিল লাগানো মিনারেল ওয়াটারের বোতলে পুরসভার জল ভরেই চলছিল বেআইনি কারবার।

নারদা কাণ্ডে CBI স্ক্যানারে আরও ১৭ জন

.