Kolkata: হাঁটু ব্যথা সারানোর বিজ্ঞাপন দেখে যেতেই 'কেঁচো খুঁড়তে কেউটে বেরিয়ে এল'!

যে ডাক্তারের নাম বিজ্ঞাপনে লেখা, তিনি আদপে ডাক্তার-ই নন।

Updated By: Nov 17, 2021, 06:40 PM IST
Kolkata: হাঁটু ব্যথা সারানোর বিজ্ঞাপন দেখে যেতেই 'কেঁচো খুঁড়তে কেউটে বেরিয়ে এল'!
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন : এ যেন ঠিক কেঁচো খুঁড়তে কেউটে বেরিয়ে আসার মত! বিজ্ঞাপনে দাবি করা হয়েছে, হাঁটু ব্যথা না সারলে ১০০ শতাংশ টাকা ফেরত। এদিকে রোগী গিয়ে দেখলেন, সেখানে হোমিওপ্যাথি চিকিৎসক আয়ুর্বেদ্ক ওষুধ দিয়ে চিকিৎসা করছেন। এখানেই শেষ নয়... এরপর স্বাস্থ্য কমিশনে অভিযোগ দাখিল হলে দেখা যায়, সংস্থার লাইসেন্স আসলে রয়েছে ফিজিওথেরাপির। সামনে এসেছে এমনই এক তাজ্জব ঘটনা। 

'বুজরুকি' সামনে আসতেই অবশ্য কড়া পদক্ষেপ করেছে স্বাস্থ্য কমিশন। রোগীকে চিকিৎসার টাকা ফেরত দিতে বলার পাশাপাশি লাইসেন্সিং অথরিটিকে যথাযথ তদন্তেরও নির্দেশ দিয়েছে কমিশন। ওই সংস্থা আদৌ লাইসেন্স পাওয়ার যোগ্য কিনা তা খতিয়ে দেখতে বলেছে কমিশন। একইসঙ্গে যতদিন সেই তদন্ত চলবে, ততদিন খবরের কাগজ, টিভি চ্যানেল সহ অন্যান্য মাধ্যমে বিজ্ঞাপন দেওয়া বন্ধ রাখারও নির্দেশ দিয়েছে স্বাস্থ্য কমিশন। 

খবরের কাগজে ফলাও করে বিজ্ঞাপন দিয়েছিল OPTM নামে ওই সংস্থাটি। বিজ্ঞাপনে হাঁটু ব্যথা সারার গ্যারান্টি দেওয়া হয়েছিল। এমনকি ব্যথা না সারলে রোগীর চিকিত্সার পুরো টাকাটাই ফেরত দেওয়ার কথাও বলা ছিল। সেই বিজ্ঞাপন দেখেই উত্তর ২৪ পরগনার বাসিন্দা অজিত কুমার নাথ ওই সংস্থার রাসবিহারী অ্যাভিনিউয়ের সেন্টারে যান। কিন্তু সেখানে যাওয়ার পরই পর্দা ফাঁস হয় আসল ঘটনার।

অজিত কুমার নাথ দেখেন, যে ডাক্তারের নাম বিজ্ঞাপনে লেখা, তিনি আদপে ডাক্তার-ই নন। সেন্টারে অন্য চিকিৎসক দেখেন। সংস্থা থেকে তাঁকে বলা হয় যে, হাঁটু ব্যথার ১০০ শতাংশ নিরাময় তাঁরা করেন না। চেষ্টা করেন যতদূর সম্ভব সুস্থ করে তুলতে। এরপর তাঁর আরও অভিযোগ, যেই ডাক্তার তাঁর চিকিৎসা করেন, তিনি একজন হোমিওপ্যাথি ডাক্তার। অথচ তিনি তাঁকে দেন আয়ুর্বেদিক ওষুধ। 

সব মিলিয়ে ১২ হাজার ৬২৫ টাকা খরচ হয় অজিত কুমার নাথের। কিন্তু ১০০ শতাংশ নিরাময় তো পরের কথা, তাঁর সমস্যার কোনও সুরাহা-ই হয় না। রোগ না সারায় এরপরই স্বাস্থ্য কমিশনের দ্বারস্থ হন অজিত নাথ। সেখানেই আজ শুনানির পর এই সিদ্ধান্ত হয়।

আরও পড়ুন, Kolkata: অমানবিকতার চূড়ান্ত! ৫-৫টি কুকুরছানাকে বিষ দিয়ে খুন

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.