বিধানসভা ভোটে নির্বাচন কমিশনকে নিরপেক্ষ হতে দেখিনি: অভিষেক

অভিষেক বলেন, আগামী এক মাসের মধ্যেই দল সর্বভারতীয় স্তরে তার ভূমিকার রূপরেখা ঠিক করে ফেলবে

Updated By: Jun 7, 2021, 05:39 PM IST
বিধানসভা ভোটে নির্বাচন কমিশনকে নিরপেক্ষ হতে দেখিনি: অভিষেক

নিজস্ব প্রতিবেদন: বাংলায় বিধানসভা নির্বাচন পরিচালনা করার ক্ষেত্রে নির্বাচন কমিশনকে নিরপেক্ষ হতে দেখা যায়নি। তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক হিসেবে প্রথম সাংবাদিক সম্মেলনে এমনটাই অভিযোগ করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন-Yaas বিধ্বস্ত পাথরপ্রতিমা-গোসাবায় Central Team, নদীপথে ঘুরে দেখলেন এলাকা

সোমবার তৃণমূল ভবনে ওই সাংবাদিক সম্মেলনে অভিষেক(Abhishek Banerjee) বলেন, বাংলার মানুষের লড়াই ছিল একনায়ক তন্ত্রের বিরুদ্ধে। বাংলার মানুষ এর জবাব দিয়েছে। যেভাবে বাংলার মানুষ জবাব দিয়েছে তা গোটা দেশের কাছে একটা আশা। যেভাবে ম্যাসল পাওয়ার, মানি পাওয়া, এজেন্সি পাওয়ার কাজে লাগিয়ে, প্রতিটি প্রতিষ্ঠানকে পলিটিসাইজ করা হয়েছে তার জবাব দিয়েছে বাংলার মানুষ। এমনকি এই নির্বাচনে নির্বাচন কমিশনকে নিরপেক্ষ হতে দেখিনি।

আরও পড়ুন- ‘প্রাকৃতিক দুর্যোগে প্রকৃতিই সহায়’, কর্মসূচি রূপায়ণে ২৪ জনের বিশেষজ্ঞ কমিটি Mamata-র

অভিষেকের অভিযোগ, নির্বাচন কমিশনেরও রাজনীতিকরণ হয়েছে। তামিলনাড়ুর মতো রাজ্যে একদফায় ভোট হয়েছে, অসমে ৩ দফায় ভোট হয়েছে। সেখানে বাংলায় ভোট হয়েছে ৮ দফায়। উদ্দেশ্য, একটা রাজনৈতিক দলকে সুবিধে পাইয়ে দেওয়া। এতে কী হল! কোভিডের সেকেন্ড ওয়েভ। 

এদিন সাংবাদিক সম্মেলনে অভিষেক আরও বলেন, আগামী এক মাসের মধ্যেই দল সর্বভারতীয় স্তরে তার ভূমিকার রূপরেখা ঠিক করে ফেলবে। তবে যে রাজ্যেই যাক না কেন তৃণমূলের লক্ষ্য হবে সেই রাজ্য জয় করা।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.