বসিরহাট (দ.), চৌরঙ্গী কেন্দ্রের উপনির্বাচন ১৩ সেপ্টেম্বর

বসিরহাট দক্ষিণ ও চৌরঙ্গী বিধানসভা কেন্দ্রের উপ নির্বাচনের দিন ঘোষণা হল। নির্বাচন কমিশন জানিয়েছে, ওই দুই কেন্দ্রে ভোটগ্রহণ হবে আগামি ১৩ সেপ্টেম্বর। ফল ঘোষণা ১৬ সেপ্টেম্বর। সিপিআইএম বিধায়ক নারায়ণ মুখোপাধ্যায়ের মৃত্যুতে খালি হয় বসিরহাট দক্ষিণ আসনটি। তৃণমূল কংগ্রেসের প্রতীকে জয়ী বিধায়ক শিখা মিত্র পদত্যাগ করায় খালি হয়েছিল উত্তর কলকাতার চৌরঙ্গী আসনটি।   

Updated By: Aug 16, 2014, 04:43 PM IST
বসিরহাট (দ.), চৌরঙ্গী কেন্দ্রের উপনির্বাচন ১৩ সেপ্টেম্বর

ওয়েব ডেস্ক: বসিরহাট দক্ষিণ ও চৌরঙ্গী বিধানসভা কেন্দ্রের উপ নির্বাচনের দিন ঘোষণা হল। নির্বাচন কমিশন জানিয়েছে, ওই দুই কেন্দ্রে ভোটগ্রহণ হবে আগামি ১৩ সেপ্টেম্বর। ফল ঘোষণা ১৬ সেপ্টেম্বর। সিপিআইএম বিধায়ক নারায়ণ মুখোপাধ্যায়ের মৃত্যুতে খালি হয় বসিরহাট দক্ষিণ আসনটি। তৃণমূল কংগ্রেসের প্রতীকে জয়ী বিধায়ক শিখা মিত্র পদত্যাগ করায় খালি হয়েছিল উত্তর কলকাতার চৌরঙ্গী আসনটি।   

এই দুই আসনে কিছুটা চাপে থাকবে শাসক দল তৃণমূল কংগ্রেস। কারণ লোকসভা নির্বাচনে আশাতীত সাফল্য পাওয়ার পর দক্ষিণ বসিরাহাট বিধানসভা কেন্দ্রে বিজেপি লিড পেয়েছিল। এন্টালি কেন্দ্রেও বিজেপি ভাল ভোট পেয়েছিল। সেক্ষেত্রে ২০১৬ বিধানসভা নির্বাচনের আগে এই ভোট যথেষ্টই তাত্‍পর্যের।

লোকসভা নির্বাচনে পিছিয়ে দক্ষিণ বসিরহাট কেন্দ্রে তৃণমূল কাকে প্রার্থী করে সেটাই এখন দেখার। এদিকে চলতি বিধানসভায় নিজেদের খাতা খুলতে মরিয়া বিজেপিও।

.