বিশ্ববাংলা শারদ সম্মান ২০২০-তে এবছর নয়া সংযোজন 'সেরা কোভিড সচেতন পুজো'

১৬ অক্টোবর পর্যন্ত অনলাইনে আবেদনপত্র পাওয়া যাবে

Updated By: Oct 10, 2020, 08:28 PM IST
বিশ্ববাংলা শারদ সম্মান ২০২০-তে এবছর নয়া সংযোজন 'সেরা কোভিড সচেতন পুজো'
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : প্রতিবারের মতো এবারেও দেওয়া হবে 'বিশ্ববাংলা শারদ সম্মান'। ২০১৩ সাল থেকে রাজ্য সরকারের তরফে দুর্গা পুজোয় সেরার সম্মান "বিশ্ববাংলা শারদ সম্মান" পুরস্কার দেওয়া শুরু হয়েছে। ২০২০-তেও দেওয়া হবে এই পুরস্কার। আগে সেরা ভাবনা, সেরা প্রতিমা, সেরা মণ্ডপ, সেরা আলোকসজ্জা সহ মোট ১১টি ক্যাটেগরিতে এর আগে পুরস্কার দেওয়া হয়েছে। এবার নতুন সংযোজন "সেরা কোভিড সচেতন পুজো"। এই ক্যাটেগরিতেও এবার পুরস্কার প্রদান করা হবে।

ইন্দ্রনীল সেন এদিন বলেন, "একটি নতুন ওয়েব সাইটের আজ উদ্বোধন করা হয়েছে। এগিয়ে বাংলার ওয়েব সাইটে গেলেই সেটা দেখা যাবে। সেখান থেকেই ফর্ম পাওয়া যাবে। ১০ অক্টোবর, আজ থেকে ১৬ অক্টোবর পর্যন্ত অনলাইনে আবেদন করার জন্য আবেদনপত্র পাওয়া যাবে। ফিলআপের পর এই সময়ের মধ্যেই সেই আবেদনপত্র জমা দেওয়া যাবে।"

পাশাপাশি ইন্দ্রনীল সেন আরও বলেন যে, কলকাতা ছাড়া বাকি ২২টি জেলাতেও এই বিশ্ববাংলা শারদ সম্মান পুরস্কার প্রদান করা হবে। তবে সেখানে সেরা পুজো, সেরা প্রতিমা, সেরা মণ্ডপ ও সেরা কোভিড সচেতন পুজো- এই ৪টে ক্যাটেগরিতে পুরস্কার দেওয়া হবে। এমনকি, বিদেশের পুজোগুলো থেকেও অনলাইনের মাধ্যমে আবেদনপত্র নেওয়া হবে। একইভাবে রাজ্যের বাইরের পুজোগুলিকেও অনলাইন আবেদনের ভিত্তিতে 'সেরা পুজো' বিভাগে 'বিশ্ববাংলা শারদ সম্মান ২০২০' পুরস্কারে ভূষিত করা হবে বলে জানিয়েছেন ইন্দ্রনীল সেন।

আরও পড়ুন, অষ্টম শ্রেণি পাস যোগ্যতার 'বন সহায়ক পদে' চাকরির জন্য আবেদন ইঞ্জিনিয়ার, ডক্টরেট সহ উচ্চশিক্ষিতদের!

.