'শুভেন্দু কোথায় যাচ্ছে জানি না; কেউ গেলে কী হবে! দলের হাল মমতার শক্ত হাতে'

শুভেন্দু নিয়ে আর কী কোনও আলোচনা হবে? সৌগত রায় আজ বলেন, আলোচনা হবে কিনা আমার জানা নেই । এখন যা বলার শুভেন্দু বলবে

Reported By: কমলাক্ষ ভট্টাচার্য | Updated By: Dec 3, 2020, 04:20 PM IST
'শুভেন্দু কোথায় যাচ্ছে জানি না; কেউ গেলে কী হবে! দলের হাল মমতার শক্ত হাতে'

নিজস্ব প্রতিবেদন: শুভেন্দু অধিকারী শেষপর্যন্ত কী করতে চলেছেন তা এখনও স্পষ্ট নয়। মঙ্গলবার তৃণমূলের শীর্ষ নেতাদের সঙ্গে তাঁর আলোচনা ফলপ্রসু হয়েছে বলে দাবি করেছিলেন সৌগত রায়। ২৪ ঘণ্টা পার হতে না হতেই শুভেন্দুর যা বক্তব্য তার সারমর্ম হল, কিছুই মেটেনি। এনিয়ে বৃহস্পতিবার নিজের লেক গার্ডেন্সের বাড়িতে বসে ফের মুখ খুললেন সৌগত রায়।

সংবাদমাধ্যমে দলের বৈঠক নিয়ে মন্তব্য করার বুধবার উষ্মা প্রকাশ করেন নন্দীগ্রামের বিধায়ক। শুভেন্দুকে নিয়ে রাজ্যে তৃণমূল সমর্থকদের মধ্যে যে একটা আশার সঞ্চার হয়েছিল তা ফের একশো আশি ডিগ্রি ঘুরে যায়। শুরু হয়ে যায় বিরোধীদের তত্পরতাও।

আরও পড়ুন-'অবিলম্বে কৃষি আইন প্রত্যাহার করুন', দেশজুড়ে আন্দোলনে নামার হুঁশিয়ারি তৃণমূল সুপ্রিমোর

শেষপর্যন্ত এনিয়ে বুধবার সন্ধেয় ফের বিবৃতি দেন সৌগত। বলেন,  'গতকাল সন্ধেয় বৈঠকে যে কথা হয়েছিল সেটাই সত্যনিষ্ঠ বলেছি। শুভেন্দু অধিকারী সিদ্ধান্ত বদল করলে তাঁর উচিত সংবাদমাধ্যমে তা বলা। শুভেন্দুর কাছ থেকে টেক্সট পেয়েছি। এরপর কেউ মত পরিবর্তন করলে তিনিই আপনাদের তা জানাবেন।'

বৃহস্পতিবার ফের এনিয়ে সৌগত বলেন, শুভেন্দুকে রিপ্লাই কালকেই পাঠিয়েছি।  শুভেন্দু কোথায় যাচ্ছে আমি বলতে পারব না । শুভেন্দুর ব্যাপারে আর আমি আলোচনা করতে চাই না । কেউ বলছেন আমি মাঠের বাইরে ছিলাম। সেমসাইড গোল করেছি। এরা তো প্লেয়ারই নয়। আগে ইস্টবেঙ্গল-মোহনবাগানের খেলোয়াড় ছিনতাই হত। এরা হচ্ছে সেই ছিনতাইবাজ কর্মকর্তা । এদের আর কি গুরুত্ব দেব। 

শুভেন্দু নিয়ে আর কী কোনও আলোচনা হবে? সৌগত রায় আজ বলেন, আলোচনা হবে কিনা আমার জানা নেই । এখন যা বলার শুভেন্দু বলবে । আমাদের ওকে নিয়ে বলার কিছু নেই।  জাহাজ যখন একটু বেশি নড়াচড়া করে ইঁদুররা মনে করে জাহাজটা হয়ত ডুবে যাবে । তখন জাহাজের খোল থেকে বেরিয়ে ওরা সমুদ্রে ঝাঁপ দেয় । পরে আবার জাহাজটা স্টেডি হয়ে যায়।  এখন অনেকে মনে করছে তৃণমূল হয়তো দুর্বল হচ্ছে । তাই সমুদ্রে ঝাঁপ দেওয়ার প্রস্তুতি নিচ্ছে। ইঁদুরদের যা অবস্থা হয় এদেরও তাই হবে ।

আরও পড়ুন-রাজ্যে আসছেন মোদী, নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রোর উদ্ধোধন-সহ রয়েছে একগুচ্ছ কর্মসূচি 

শুভেন্দুর পার্টি ছাড়ার জল্পনা নিয়ে সৌগত বলেন, তৃণমূল বড় পার্টি। কেউ গেলে কি হবে? মুকুল রায় গেছে। তাতে কি পার্টি লোকসভার আসন জেতেনি? এটা আগে থেকে স্পেকুলেটস করা ঠিক না । পার্টি শক্ত মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে এবং আগামী লড়াইগুলো মোকাবিলা করার জন্য প্রস্তুত । 

তৃণমূলকে নিশানা করে দিলীপ ঘোষের বিভিন্ন মন্তব্য নিয়ে সৌগত বলেন, আলটপকা মন্তব্য করায় দিলীপ ঘোষ একটা রেকর্ড তৈরি করেছেন । আমার দিলীপ ঘোষের বক্তব্য গুলোকে অর্ধশিক্ষিত বলে মনে হয়।  কারণ দিলীপ ঘোষ হচ্ছে আইটিআই পাস। দিলীপবাবু ১২ ফ্ল্যাটের নিউটাউনের যে বাড়িতে থাকেন সেই ফ্ল্যাটের হিসাব হবে এবং ওই বাড়িটা উনি নিজের নামে কিনে রাখলে তা অকশান হবে। আমার রোজ রোজ দিলীপ ঘোষের রিপ্লাই দিতে রুচিতে বাধে।

.