Dog Squad: এসি গাড়ি এবং ট্রেনের এসি কোচে চেপে এরা কলকাতায় এল; এদেরই অপেক্ষায় ছিল কলকাতা পুলিস!

প্রায় দু'হাজার কিলোমিটার পাড়ি দিয়ে এরা কলকাতায় এসে পৌঁছল। আগামি জুলাই মাসে আসছে আর এক সদস্য।

Updated By: Apr 6, 2022, 08:01 PM IST
Dog Squad: এসি গাড়ি এবং ট্রেনের এসি কোচে চেপে এরা কলকাতায় এল; এদেরই অপেক্ষায় ছিল কলকাতা পুলিস!

নিজস্ব প্রতিবেদন: প্রায় দু'হাজার কিলোমিটার পাড়ি দিয়ে এসেছে এরা। চণ্ডীগড় থেকে এসি গাড়িতে দিল্লি, সেখান থেকে বিশেষ অনুমতির সাহায্যে রাজধানী এক্সপ্রেসের ফার্স্ট ক্লাস এসি কুপে চড়ে মঙ্গলবার সকালে কলকাতায়।

এরা কারা? এরা হল কলকাতা পুলিসের 'ডগ স্কোয়াড'-এর নয় নতুন সদস্য। নবাগত এই সারমেয়কুলের মধ্যে রয়েছে আটটি ল্যাব্রাডর এবং একটি গোল্ডেন রিট্রিভার। এরা গত ছ'মাস ইন্ডো-টিবেটান বর্ডার পুলিসের কাছে প্রশিক্ষণ পেয়েছে। গন্ধ শোঁকার ক্ষেত্রে এদের জুড়ি মেলা ভার।

গত বছর যখন এদের কেনা হয় সকলেরই বয়স ছিল ৩-৫ মাসের মধ্যে। আসলে গত ১ বছরে ডগ স্কোয়াড থেকে অবসর নিয়েছে ছয় সারমেয় কর্মী। ফলে নতুন কর্মীর প্রয়োজন ছিলই। 

নতুন যারা 'জয়েন' করছে, তারা সকলেই বিস্ফোরক খুঁজে বের করার কাজই করবে। এখানকার ডগ স্কোয়াডেও কিছু প্রশিক্ষণ পাবে নবাগত সারমেয়দল। আগামি জুলাই মাসে আসছে আর এক সদস্য। খুন-ডাকাতি ইত্যাদি অপরাধের ক্ষেত্রে 'ক্রাইম ট্র্যাকার' হিসেবে কাজ করবে এটি।

আপাতত ডেইজি, ডলার, ব্ল্যাকি, পাওয়ার, বেলা, মলি, লেমন নামের ল্যাব্রাডরগুলি এবং একটি গোল্ডেন রিট্রিভারের সঙ্গে 'হ্যান্ডলার' হিসেবে থাকছেন ন'জন কনস্টেবল।

আরও পড়ুন: Anubrata Mandal: '৪ সপ্তাহ সময় দিন', গরু পাচারকাণ্ডে CBI-কে চিঠি অনুব্রতের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.