মেডিক্যাল কলেজে শিশুর পেট থেকে বেরোল ব্যাটারি

৮ দিন আগে খেলতে খেলতে হাতঘড়ির ব্যাটারি গিলে ফেলেছিল দক্ষিণ ২৪ পরগনার ক্যানিংয়ের বাসিন্দা ৫ বছরের রেহান মোল্লা। প্রথমে তাঁকে বারুইপুর হাসপাতালে নিয়ে যান পরিজনরা। সেখান থেকে রেফার করা হয় কলকাতার নীলরতন সরকার মেডিক্যাল কলেজ ও হাসপাতালে।

Updated By: Jun 22, 2018, 08:24 PM IST
মেডিক্যাল কলেজে শিশুর পেট থেকে বেরোল ব্যাটারি

সন্দীপ সরকার

দাদার সঙ্গে খেলতে খেলতে হাতঘড়ির ব্যাটারি খেয়ে ফেলেছিল ৫ বছরের ছোট্ট রেহান। শুক্রবার অস্ত্রোপচার করে সেই ব্যাটারি বার করলেন ন্যাশনাল মেডিক্যাল কলেজের শল্যচিকিত্সকরা। আপাতত ৭ দিন শিশুটিকে পর্যবেক্ষণে রাখা হবে বলে জানিয়েছেন তাঁরা। 

পরিবার সূত্রে জানা গিয়েছে, ৮ দিন আগে খেলতে খেলতে হাতঘড়ির ব্যাটারি গিলে ফেলেছিল দক্ষিণ ২৪ পরগনার ক্যানিংয়ের বাসিন্দা ৫ বছরের রেহান মোল্লা। প্রথমে তাঁকে বারুইপুর হাসপাতালে নিয়ে যান পরিজনরা। সেখান থেকে রেফার করা হয় কলকাতার নীলরতন সরকার মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। সেখানকার জরুরি বিভাগের চিকিত্সরা পরীক্ষার পর রেহানকে ইএনটি বিভাগে দেখানোর পরামর্শ দেন। ইএনটি বিভাগের চিকিত্সকরা জানান পরের দিন ফের আসতে বলেন। 
এসবের মধ্যেই ছেলেকে নিয়ে ন্যাশনাল মেডিক্যাল কলেজে চলে যান রেহানের আত্মীয়রা। সেখানে অস্ত্রোপচার করে রেহানের বুক থেকে ওই ব্যাটারি বার করার সিদ্ধান্ত নেন চিকিত্সকরা। 

ধর্ষিতা তরুণীকে সাহায্যে এগিয়ে এল স্থানীয় ক্লাব, অভিযুক্তকে ধরে তুলে দিল পুলিসের হাতে

চিকিত্সকরা জানিয়েছেন, ব্যাটারিটি গ্রাসনালী দিয়ে বুক ও উদরগহ্বরের সংযোগস্থল পর্যন্ত চলে গিয়েছিল। গ্রাসনালী ফুটো করে ফুসফুসের দিকে যাচ্ছিল ব্যাটারিটি। শুক্রবার প্রায় ১ ঘণ্টার চেষ্টায় শিশুটির দেহ থেকে ব্যাটারিটি বার করে ৫ সদস্যের মেডিক্যাল টিম। 

.