টোপ দিয়ে, লোভ দেখিয়ে ভোটের জেতার চেষ্টা, মমতার জমির পাট্টা বিলি নিয়ে মন্তব্য দিলীপের

  সরকার করবেই কিছু না কিছু। কোন ভাল কাজ না করতে পারলে মানুষকে কোন না কোন টোপ দিয়ে লোভ দেখিয়ে ইলেকশন পার হবার চেষ্টা করবেন। বিধানসভার আগে  দুয়ারে সরকার বা লক্ষীর ভান্ডার করেছিলেন। জঙ্গলমহলে গিয়ে আদিবাসীদের কে হাজার টাকা করে দিয়েছিলেন। এই সরকারের কাছ থেকে বেশি কিছু আশা করা যায় না। এরকম লোককে ভুলিয়ে-ভালিয়ে ভোট নিয়ে সরকার ক্ষমতায় থাকার চেষ্টা করবেন।

Updated By: Nov 23, 2022, 03:30 PM IST
টোপ দিয়ে, লোভ দেখিয়ে ভোটের জেতার চেষ্টা, মমতার জমির পাট্টা বিলি নিয়ে মন্তব্য দিলীপের
ফাইল ছবি

অয়ন ঘোষাল: ভূমিহীন কৃষকদের কৃষি জমির পাট্টা বিলি করেছেন মুখ্যমন্ত্রী। যদিও রাজনৈতিক মহলের একাংশের বক্তব্য, পঞ্চায়েত ভোটের আগে রাজ্যের আদিবাসী, উদ্বাস্তু ভোট টানাই জমির পাট্টা বিলির নেপথ্য কারণ। বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদকেরও অবশ্য তাইই দাবি। এদিন দিলীপ ঘোষ বলেন, 'সরকার কিছু না কিছু করবেই। কোন ভাল কাজ না করতে পারলে মানুষকে কোন না কোনও টোপ দিয়ে লোভ দেখিয়ে নির্বাচন পার হবার চেষ্টা করবেন। বিধানসভার আগে দুয়ারে সরকার বা লক্ষীর ভান্ডার করেছিলেন। জঙ্গলমহলে গিয়ে আদিবাসীদেরকে হাজার টাকা করে দিয়েছিলেন। এই সরকারের কাছ থেকে বেশি কিছু আশা করা যায় না। এরকম লোককে ভুলিয়ে-ভালিয়ে ভোট নিয়ে সরকার ক্ষমতায় থাকার চেষ্টা করবেন।'

আরও পড়ুন, Mamata Banerjee: পুর্নবাসন-আর্থিক প্যাকেজ ছাড়া উচ্ছেদ নয়, উদ্বাস্তুদের পাট্টা দিয়ে বার্তা মমতার

এদিন কেবল মমতাকে নয় মেয়র ফিরহাদ হাকিমকেও একহাত নিয়েছেন তিনি। রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম বলেছেন, আমরা এখনও চারটে টার্ম থাকব। মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখেই ভোট দেয়। দিলীপ ঘোষ এদিন বলেন, পার্টিটাই যদি না থাকে কে কোন টার্মে থাকবে? যে ভাবে বোম-বন্দুক চলছে, যেভাবে নেতাদের মধ্যে মারামারি-গালাগালি হচ্ছে। আমার মনে হয় পশ্চিমবাংলার মানুষ কি ভুল করেছে বুঝেছে। এদের ভোট দিয়ে তিন বারেই মানুষের প্রাণ ওষ্ঠাগত হয়ে গেছে। গোটা পশ্চিমবঙ্গ বোম, বন্ধুক ও দুষ্কৃতকারীতে ছেয়ে গেছে। ওটাই খবর। টিভি দেখতে ইচ্ছে করে না, পেপার পড়তে ইচ্ছে করেনা। কারণ কোনও ভালো খবর থাকে না।

নতুন রাজ্যপাল প্রসঙ্গে তিনি বলেন, 'রাজ্য একজন বিদ্বান ও দূরদর্শী রাজ্যপাল পেয়েছে। তার যোগ্যতা অভিজ্ঞতা সেটা যেন পশ্চিমবঙ্গ সরকার কাজে লাগায়। এর থেকে পশ্চিমবাংলার যে অধগতি শুরু হয়েছিল তার থেকে পরিবর্তন হয়। মানুষের জন্য মনে হয় কিছু পরিবর্তন হয়েছে মিষ্টি খাইয়ে লাভ নেই। সরকার যে চলছে সরকার যেন নিয়ম-নীতির মধ্যে চলে।' তাঁর আরও দাবি, নির্বাচন এলে কিছু পরিবর্তন হয়। আমাদের পার্টি বেড়েছে। বিভিন্ন লোককে আমরা সঙ্গে নিয়েছি। এ যাত্রা সারাদেশে চলছে। পশ্চিমবাংলায় ও চলবে অনেক নতুন নতুন লোক বিজেপিতে যুক্ত হচ্ছেন। মোদীর যে উন্নয়ন ও বিকাশ যাত্রা তার সঙ্গে সবাই যুক্ত হতে চান। 

আরও পড়ুন, Governor Oath taking Ceremony: 'পদমর্যাদার সঙ্গে আপোস করব না', আসন নিয়ে ক্ষোভ প্রকাশ শুভেন্দুর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.