হাসপাতালে ভর্তি হয়েও ৭০-এর বৃদ্ধা পড়ে রইলেন মাটিতেই, ফের প্রশ্নের মুখে কলকাতা মেডিক্যাল

কোনমতেই একটি লাঠিতে ভর দিয়ে খোঁড়াতে খোঁড়াতে প্রাণ বাঁচানোর জন্য ইমার্জেন্সি ভিতরে যান।

Reported By: তন্ময় প্রামাণিক | Updated By: Jul 15, 2020, 08:18 AM IST
হাসপাতালে ভর্তি হয়েও ৭০-এর বৃদ্ধা পড়ে রইলেন মাটিতেই, ফের প্রশ্নের মুখে কলকাতা মেডিক্যাল
ফাইল চিত্র

তন্ময় প্রামাণিক: কেউ নেই সাহায্য করার। দীর্ঘ সময় ধরে শ্বাসকষ্টে ভোগা ৭০ বছরের বৃদ্ধা ভর্তি হয়ে গেলেও মাটিতে পড়ে রইলেন জরুরি বিভাগের বাইরে। ঘন্টাখানেক পরে থাকার পর কোন মতে খুঁড়িয়ে খুঁড়িয়ে হাঁটতে হাঁটতে ভিতরে ঢুকলেন। কেউ সাহায্য করার জন্য এলেন না সামনে স্ট্রেচার পড়ে তাতে চাপিয়ে নিয়ে যাবার লোক মিলল না। মিলোনা হুইলচেয়ার ও এমনই পরিস্থিতি কলকাতা মেডিকেল কলেজের জরুরি বিভাগে ।

সরকারি হাসপাতালের রোগীকে অ্যাম্বুলেন্স এ চাপিয়েই দায় সারলো আর জি কর। বিরাটির বাসিন্দা ৭০ বছরের অসুস্থ বৃদ্ধা। অসুস্থ হয়ে আরজিকর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন । করণা আক্রান্ত হওয়ায় সেখান থেকে 102 আম্বুলান্স এ মঙ্গলবার সকালে তাকে পাঠানো হয় কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে । শ্বাসকষ্টে ভোগা বিরাটির বাসিন্দা নীলা বালা পাল দীর্ঘ সময় ধরে অ্যাম্বুলেন্স এর মধ্যেই পড়ে রইলেন। নামানোর কেউ নেই।

কোনমতে অ্যাম্বুলেন্স থেকে হামাগুড়ি দিয়ে নামলেন মাটিতে। সেখানেই বসে রইলেন দীর্ঘসময়। ইমার্জেন্সি ভিতর ধরে নিয়ে যাওয়ার জন্য কেউ নেই কারণ সঙ্গে কোন আত্মীয় নেই। কোন হাসপাতাল কর্মী ও স্ট্রেচার কিংবা হুইলচেয়ার নিয়েও আসেননি এই বৃদ্ধাকে নিয়ে যাওয়ার জন্য। কোনমতেই একটি লাঠিতে ভর দিয়ে খোঁড়াতে খোঁড়াতে প্রাণ বাঁচানোর জন্য ইমার্জেন্সি ভিতরে যান।

.