চোখের জলে ডিন অফ স্টুডেন্টসকে বিদায় জানাল প্রেসিডেন্সির পড়ুয়ারা, বিদায়বেলায় কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন দেবশ্রুতি

বিদায়বেলায় বিস্ফোরক প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের ডিন অফ স্টুডেন্টস্ দেবশ্রুতি রায়চৌধুরী। সব্যসাচী ভট্টাচার্যের সুরেই তোপ দাগলেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে। যদিও কর্তৃপক্ষের দাবি কখনই কোনও সমস্যার কথা বলেননি বিদায়ী ডিন। মিছিল মিটিং আর শ্লোগান যাদের গলায় শুনতে অভ্যস্ত তাদের সকলের গলাই বৃহষ্পতিবার ছিল ধরা। চোখ দিয়ে পড়ছিল জল। সকাল থেকেই এমনই ছবি ছিল প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের। কারণ এদিনই ছিল ডিন অফ স্টুডেন্টস-এর শেষ কাজের দিন। আর বিদায়বেলায় একরাশ ক্ষোভ উগরে দিলেন ডিন।

Updated By: Aug 13, 2015, 09:40 PM IST
চোখের জলে ডিন অফ স্টুডেন্টসকে বিদায় জানাল প্রেসিডেন্সির পড়ুয়ারা, বিদায়বেলায় কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন দেবশ্রুতি

ব্যুরো: বিদায়বেলায় বিস্ফোরক প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের ডিন অফ স্টুডেন্টস্ দেবশ্রুতি রায়চৌধুরী। সব্যসাচী ভট্টাচার্যের সুরেই তোপ দাগলেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে। যদিও কর্তৃপক্ষের দাবি কখনই কোনও সমস্যার কথা বলেননি বিদায়ী ডিন। মিছিল মিটিং আর শ্লোগান যাদের গলায় শুনতে অভ্যস্ত তাদের সকলের গলাই বৃহষ্পতিবার ছিল ধরা। চোখ দিয়ে পড়ছিল জল। সকাল থেকেই এমনই ছবি ছিল প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের। কারণ এদিনই ছিল ডিন অফ স্টুডেন্টস-এর শেষ কাজের দিন। আর বিদায়বেলায় একরাশ ক্ষোভ উগরে দিলেন ডিন।

ক্ষোভের মূল তির ছিল কর্তৃপক্ষের বিরুদ্ধে।  

প্রেসিডেন্সি ছেড়ে পুনার এক কেন্দ্রীয় সংস্থার ডিরেক্টর পদে যোগ দিচ্ছেন অপর অধ্যাপক শোমক রায়চৌধুরি। যদিও বিশিষ্ট এই অধ্যাপকের দাবি ভাল সুযোগের জন্যই এই সিদ্ধান্ত।

কারণ ভিন্ন ভিন্ন হতে পারে, কিন্তু আখেরে এঁরা প্রত্যেকেই ছাড়ছেন প্রেসিডেন্সি। কেউ বলছেন , কেউ বলছেন না । আর এখানেই  উঠছে প্রশ্ন এভাবে চললে প্রেসিডেন্সিকে নিয়ে যে স্বপ্ন দেখা হয়েছিল তা কতটা পূরণ হবে?

.