সরকারি কর্মচারীদের ১০ শতাংশ ডিএ ঘোষণা মুখ্যমন্ত্রীর

অবশেষে চাপের মুখে ডিএ ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। জানুয়ারী ২০১৬ থেকে কার্যকর হবে মহার্ঘ্য ভাতা। শুক্রবার নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে দলীয় কর্মসূচির মঞ্চ থেকে সরকারি কর্মীদের ১০ শতাংশ ডিএ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ১০ শতাংশ ডিএ ঘোষণার পরও কেন্দ্রীয় সরকারের কর্মচারীদের সঙ্গে পশ্চিমবঙ্গের সরকারি কর্মীদের মহার্ঘ্য ভাতার ফারাক থেকে গেল ৪৪ শতাংশ।  

Updated By: Sep 11, 2015, 05:01 PM IST
সরকারি কর্মচারীদের ১০ শতাংশ  ডিএ ঘোষণা মুখ্যমন্ত্রীর

ওয়েব ডেস্ক: অবশেষে চাপের মুখে ডিএ ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। জানুয়ারী ২০১৬ থেকে কার্যকর হবে মহার্ঘ্য ভাতা। শুক্রবার নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে দলীয় কর্মসূচির মঞ্চ থেকে সরকারি কর্মীদের ১০ শতাংশ ডিএ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ১০ শতাংশ ডিএ ঘোষণার পরও কেন্দ্রীয় সরকারের কর্মচারীদের সঙ্গে পশ্চিমবঙ্গের সরকারি কর্মীদের মহার্ঘ্য ভাতার ফারাক থেকে গেল ৪৪ শতাংশ।  

তৃণমূল পরিচালিত সরকারি কর্মচারি ফাউন্ডেশনের রাজ্য কনভেশনের মঞ্চ থেকে ডিএ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। এ নিয়ে বিরোধীদের কটাক্ষ, দ্বিচারিতা করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী বলেন, "মুখ্যমন্ত্রী অনৈতিক কাজ করছেন। নির্বাচন ঘোষণার পর ডিএ বৃদ্ধির ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। দ্বিতীয়, দলীয় রাজনৈতিক মঞ্চ থেকে কেন ডিএ ঘোষণা করা হল? তিনি আরও বলেন, "১০ শতাংশ ডিএ ঘোষণার পরও ৪৪ শতাংশ পিছিয়ে রাজ্য। রাজ্য সরকারের কর্মীদের বঞ্চনা পাগালা দাসুর রাজ্য যেমন চলার কথা, ঠিক তেমনই চলছে"।          

যেখানে কেন্দ্রীয় সরকারের কর্মীরা ও অন্যান্য রাজ্যের সরকারি কর্মীরা বছরে দুবার ডিএ পান, সেখানে এ রাজ্যে বছরে একবারই ডিএ। জানুয়ারী থেকে শিক্ষক, অধ্যাপক সহ আরও কর্মচারী সহ রাজ্যর প্রায় ১০ লক্ষ সরকারি কর্মচারী ১০ শতাংশ ডিএ পাবেন।

বামফ্রন্ট আমলেও ডিএ বকেয়া থাকার অভিযোগ ছিল। সেই একই ট্র্যাডিশন মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলেও চলছে, অভিযোগ সরকারি কর্মচারীদের একাংশের।      

 

.