কলকাতার দিকে ধেয়ে আসছে ফণি, বিদ্যুৎ ব্যবহারে সতর্কবার্তা CESC-র

গ্রাহকদের কথা মাথায় রেখে বৈদ্যুতিক গোলযোগ এড়াতে নিরাপত্তা ব্যবস্থা আঁটোসাঁটো করেছে এই বিদ্যুৎ বিভাগ। সংস্থা সূত্রে খবর, ইতিমধ্যেই বিপর্যয় মোকাবিলার জন্য রাখা হয়েছে বাড়তি কর্মী।

Updated By: May 3, 2019, 12:50 PM IST
কলকাতার দিকে ধেয়ে আসছে ফণি, বিদ্যুৎ ব্যবহারে সতর্কবার্তা CESC-র

নিজস্ব প্রতিবেদন: ফণির সঙ্গে জুঝতে প্রশাসনিক তৎপরতার পাশাপাশি বিপর্যয় মোকাবিলায় জরুরি ব্যবস্থা নিয়েছে সিইএসসি-ও (CESC)। গ্রাহকদের কথা মাথায় রেখে বৈদ্যুতিক গোলযোগ এড়াতে নিরাপত্তা ব্যবস্থা আঁটোসাঁটো করেছে এই বিদ্যুৎ বিভাগ। সংস্থা সূত্রে খবর, ইতিমধ্যেই বিপর্যয় মোকাবিলার জন্য রাখা হয়েছে বাড়তি কর্মী। শহরে সিইএসসি-র বিদ্যুৎ সংক্রান্ত যে কোনও বিশৃঙ্খলা এড়াতে বাড়তি গাড়িও রাখা হয়েছে দফতরের তরফে। আপতকালীন ব্যবস্থায় মোকাবিলার জন্য রয়েছে বিশেষ দলও। 

আরও পড়ুন: অবস্থা বুঝে ব্যবস্থা, বিমানচলাচল নিয়ে সিদ্ধান্ত নিল কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ

আধিকারিক সূত্রে উপভোক্তাদের উদ্দেশে জানানো হয়েছে, সিইএসসি-র কোনও খোলা তার পড়ে থাকতে দেখলেই তৎক্ষনাৎ সিইএসসি-কে জানান। ঝড়ের সময় বাড়িতে বিদ্যুৎ ব্যবহারে জরুরি সতর্কতা অবলম্বনের বার্তাও দেওয়া হয়েছে। প্রসঙ্গত, সিইএসসি-র গ্রাহকরা বিদ্যুৎ সংক্রান্ত যে কোনও সমস্যায় ফোন করতে পারেন সংস্থার টোল ফ্রি হেল্পলাইন নম্বরে। নম্বরটি হল ১৯১২। 

উল্লেখ্য, ইতিমধ্য়েই ওড়িশা উপকূলে তাণ্ডবের পর রাজ্যের দিকে ধেয়ে আসছে ঘূর্ণীঝড় ফণি। ত্রাণ শিবির কেন্দ্রে আশ্রয় নিয়েছেন লক্ষাধিক মানুষ। কলকাতায় শুরু হয়েছে বৃষ্টিপাত। রেডার অনুযায়ী প্রতিঘণ্টায় ১১৫ কিলোমিটার গতিবেগে নির্ধারিত সময়ের আগেই কলকাতায় আছড়ে পড়বে ফণি। সব মিলিয়ে ফণির তাণ্ডব থেকে যথা সম্ভব বাঁচতে নিরাপত্তার বেষ্টনিতে মুড়ে ফেলা হয়েছে রাজ্যকে। খড়্গপুর থেকে প্রসাশনিক কাজে তদারকি করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জি ২৪ ঘণ্টাকে ফোনে তিনি জানিয়েছেন, "ভয়ের কারণ নেই, সতর্ক থাকুন, প্রশাসন সবরকম নিরাপত্তা ব্যবস্থা অবলম্বন করছে।"

.