গরু পাচার মামলা : এনামুলকে ১৪ দিনের হোম আইসোলেশনে পাঠাল সিবিআই

এদিন সিবিআই আধিকারিকদের কাছে এনামুল দাবি করে যে, "আমার বিরুদ্ধে ওঠা অভিযোগ ভিত্তিহীন। চক্রান্ত চলছে। কেন্দ্ৰকে ট্যাক্স দিই আমি।"

Updated By: Nov 9, 2020, 06:59 PM IST
গরু পাচার মামলা : এনামুলকে ১৪ দিনের হোম আইসোলেশনে পাঠাল সিবিআই

নিজস্ব প্রতিবেদন : গরু পাচার কাণ্ডে ধৃত এনামুল হককে ১৪ দিনের জন্য হোম আইসোলেশনে থাকার অনুমতি দিল সিবিআই। যদিও বেলেঘাটা আইডি থেকে এনামুল হকের  করোনা নমুনা পরীক্ষার রিপোর্ট এখনও আসেনি। এদিন দিনভর জেরার পর এনামুল হককে হোম আইসোলেশনে থাকার অনুমতি দেয় সিবিআই। সিবিআই-এর তরফে বলা হয়েছে, এই ১৪ দিন বাড়ি থেকে বেরতে পারবে না এনামুল। সিবিআই-এর নজরদারিতে থাকবে এনামুল হক। ২৪ তারিখ তাকে ফের হাজিরার জন্য তলব করা হয়েছে।

উল্লেখ্য, দিন কয়েক আগেই দিল্লিতে এনামুলকে গ্রেফতার করে সিবিআই। তাকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই জানতে পারে গরু পাচারচক্রের জাল কতদূর বিস্তৃত, কোন কোন প্রভাবশালী এই কারবারের সঙ্গে যুক্ত। কিন্তু এরপর তাকে ট্রানজিট রিমান্ডে নিয়ে কলকাতায় আসার সময় সে অসুস্থ হয়ে পড়ে। করোনা আক্রান্ত বলে দাবি করে সে। সেইসময় তখন তাকে অন্তর্বর্তীকালীন জামিন দেওয়া হয়। একইসঙ্গে তাকে তদন্তকারী অফিসারের সঙ্গে দেখা করতেও নির্দেশ দেওয়া হয়। 

এরপরই এদিন নিজাম প্যালেসে আসে গরু পাচারকাণ্ডে ধৃত এনামুল। তাকে জেরা করে তদন্তকারী অফিসাররা গরু পাচারকাণ্ডে কোন কোন প্রভাবশালী যুক্ত, পাচারচক্রের টাকা কোথায় কোথায় যেত, তার হদিশ পাওয়ার চেষ্টা করেন। সূত্রের খবর, সিবিআই আধিকারিকদের কাছে এনামুল দাবি করে যে, "আমার বিরুদ্ধে ওঠা অভিযোগ ভিত্তিহীন। চক্রান্ত চলছে। কেন্দ্ৰকে ট্যাক্স দিই আমি।"

অন্যদিকে, এদিন নিজেকে কোভিড আক্রান্ত বলে দাবি করে সেই নথি তদন্তকারী অফিসারের কাছে পেশ করে এনামুল। এরপরই তাকে বেলেঘাটা আইডিতে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয় সিবিআই। ফের করোনা পরীক্ষার জন্য।

আরও পড়ুন, কালীপুজোয় শহরে নতুন ১৮টি অস্থায়ী ফায়ার স্টেশন, কোথায় কোথায় জেনে নিন

.