প্রবল শ্বাসকষ্ট থেকে মুক্তি নেই! বেলেঘাটা আইডি-তে আত্মহত্যা করোনা রোগীর

হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ পরিবারের।

Updated By: Apr 26, 2021, 06:02 PM IST
প্রবল শ্বাসকষ্ট থেকে মুক্তি নেই! বেলেঘাটা আইডি-তে আত্মহত্যা করোনা রোগীর

নিজস্ব প্রতিবেদন: করোনার আতঙ্ক, সঙ্গে প্রবল শ্বাসকষ্ট। হাসপাতালে ভর্তি হওয়ার পর আত্মহত্যা করলেন সত্তরোর্ধ্ব এক ব্যক্তি। শৌচাগার থেকে ঝুলন্ত দেহ উদ্ধার করল পুলিস। ঘটনাকে কেন্দ্র করে তুমুল চাঞ্চল্য ছড়াল বেলেঘাটা আইডি হাসপাতালে। হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলেছেন পরিবারের লোকেরা।

জানা গিয়েছে, মৃতের নাম কালাচাঁদ দাস। বাড়ি, বেলেঘাটার কুণ্ডুবাগান এলাকায়। করোনা আক্রান্ত হয়ে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি হয়েছিলেন দিন সাতেক আগে। পরিবারের লোকেরা জানিয়েছেন, প্রবল শ্বাসকষ্ট ছিল তাঁর। কিন্তু চিকিৎসায় স্বস্তি পাচ্ছিলেন না একেবারেই। উল্টে করোনা আক্রান্ত হওয়ার পর থেকে মানসিক যন্ত্রণায়ও ভুগছিলেন কালাচাঁদ।

আরও পড়ুন: ভোট দেওয়া হল না বুদ্ধবাবুর, মিলল না চিকিৎসকের অনুমতি

তারপর? এদিন হাসপাতালে কর্তব্যরত নার্সদের নজরে পড়ে, কালাচাঁদ দাস ওয়ার্ডে নেই! এরপর শুরু হয় খোঁজাখুঁজি। শেষপর্যন্ত শৌচাগারে তাঁর ঝুলন্ত দেহ দেখতে পান হাসপাতালে কর্মীরা। খবর পাঠানো হয় বেলেঘাটা থানায়। কোভিড প্রোটোকল মেনে  দেহ ময়নাতদন্তে পাঠিয়েছে পুলিস। কিন্তু কর্মী ও নার্সদের নজর এড়িয়ে কীভাবে শৌচাগারে  গেলেন? করোনা রোগীর আত্মহত্যায় হাসপাতালের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন পরিবারের লোকেরা। তাঁদের অভিযোগ, স্বাস্থ্যকর্মী, নার্স ও নিরাপত্তারক্ষীদের গাফিলতিতেই এই ঘটনা ঘটেছে।

আরও পড়ুন: Laxmi Ratan Shukla এর ফেসবুক-টুইটার হ্যাকড্, পুলিসের দ্বারস্থ প্রাক্তন ক্রিকেটার

.