সিদ্ধান্ত প্রত্যাহার না করলে তীব্রতর হবে আন্দোলন

রাজ্য সরকার ইন্দিরা ভবনের নাম পরিবর্তনের সিদ্ধান্ত প্রত্যাহার না করলে তীব্র করা হবে আন্দোলন। বিধানভবনে, প্রদেশ কংগ্রেসের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠকে উপস্থিত ছিলেন এআইসিসি নেতা শাকিল আহমেদও।

Updated By: Dec 31, 2011, 02:32 PM IST

রাজ্য সরকার ইন্দিরা ভবনের নাম পরিবর্তনের সিদ্ধান্ত প্রত্যাহার না করলে তীব্র করা হবে আন্দোলন। বিধানভবনে, প্রদেশ কংগ্রেসের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উপস্থিত ছিলেন এআইসিসি নেতা শাকিল আহমেদও।ইন্দিরা ভবনের নাম পরিবর্তনের সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়েছে প্রদেশ কংগ্রেস। চিঠিতে দাবি করা হয়েছে, প্রাক্তন প্রধানমন্ত্রীর স্মৃতি রক্ষার্থেই ইন্দিরা ভবনটি ব্যবহার করতে হবে। সরকার সিদ্ধান্ত পরিবর্তন না করলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলারও হুমকি দিয়েছে কংগ্রেস। হালেই সল্টলেকের ইন্দিরা ভবনের নাম বদল করে সেখানে নজরুল গবেষণা কেন্দ্র করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। এই সিদ্ধান্তের প্রতিবাদেই আন্দোলনে নেমেছে কংগ্রেস।
জওহরলাল নেহরু রোডে ইন্দিরা গান্ধীর মূর্তির সামনে বিক্ষোভ রাজ্য সরকারের শরিক দল। নাম বদলের সিদ্ধান্তের প্রতিবাদে কল্যাণী সীমান্ত স্টেশনে রেল অবরোধও করে স্থানীয় কংগ্রেস নেতৃত্ব। গতকালও ইন্দিরাভবনের সামনে প্রতিবাদ সভা করেছিল কংগ্রেস। মহাকরণে গিয়ে বিক্ষোভ দেখিয়েছিলেন ছাত্র পরিষদ সদস্যরা।

.