জোট ভাঙল কলকাতা পুরভোটে, প্রার্থী ঘোষণা করে বামেদের দায়ী করল Congress

এ দিন কংগ্রেসে যোগ দিয়েছেন দুই বিদায়ী তৃণমূল কাউন্সিলর মমতাজ বেগম ও পার্থ মিত্র। 

Updated By: Nov 27, 2021, 10:58 PM IST
জোট ভাঙল কলকাতা পুরভোটে, প্রার্থী ঘোষণা করে বামেদের দায়ী করল Congress

নিজস্ব প্রতিবেদন: চতুর্মুখী লড়াই হতে চলেছে কলকাতা পুরভোটে। শনিবার ৬৬টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস। বাকি প্রার্থীদের নাম ঘোষণা করা হবে আগামিকাল, রবিবার। ১৭টি আসন ছেড়ে শুক্রবার প্রার্থীদের নাম প্রকাশ করেছে বামফ্রন্ট। বিধানসভার জোটসঙ্গীর সুবিধার্থে ২০-২৫ আসনে প্রার্থী দেবে না বলে জানিয়েছে হাত শিবির। জোট না হওয়ার দায় এ দিন বাম নেতৃত্বের উপরেই চাপিয়েছেন প্রাক্তন কংগ্রেস বিধায়ক নেপাল মাহাতো।     
এ দিন বিধান ভবনে একে একে প্রার্থীদের নাম ঘোষণা করেন নেপাল মাহাতো। তিনি জানান, ''১৪৪ আসনে প্রার্থী দেব না। ২০-২৫টি আসন ছাড়া হবে। কাল ৬০টি আসনে প্রার্থী তালিকা দেব।'' বাম-কংগ্রেস আলাদা লড়াই করলে শাসক দল লাভবান হবে না? প্রাক্তন বিধায়ক বলেন, ''প্রাথমিক আলোচনা হয়েছিল। আমরা তালিকা পাঠিয়েছিলাম। তবে উত্তর আসেনি। উল্টে নিজেরা প্রার্থী ঘোষণা করে দিল। আমাদের জেতা আসনেও প্রার্থী দিয়েছে। যে ওয়ার্জে বামেরা জিতেছিল, সেগুলি প্রার্থী না দেওয়ার চেষ্টা করছি। যাতে তাদের সুবিধা হয়।''     

এ দিন কংগ্রেসে যোগ দিয়েছেন দুই বিদায়ী তৃণমূল কাউন্সিলর মমতাজ বেগম ও পার্থ মিত্র। দু'জনকেই এবার প্রার্থী করেনি তৃণমূল। মানুষের দাবিকে মান্যতা দিতে কংগ্রেসের হয়ে ভোটে লড়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে দাবি করেছেন মমতাজ। 

আরও পড়ুন- পুরভোটে যেন গন্ডগোল না হয়, বেচালে ব্যবস্থা নেবে পুলিস, দলকে কড়া বার্তা Mamata-র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  
    

.