Sealdah Metro: মেট্রো নিয়ে আমন্ত্রণ-বিতর্ক, নির্ধারিত সূচি অনুযায়ী পাহাড়ে মমতা

আজ বিকেল পাঁচটায় শিয়ালদহ মেট্রোর উদ্বোধন করবেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। কিন্তু সেই উদ্বোধন অনুষ্ঠানে থাকছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়  

Updated By: Jul 11, 2022, 07:55 PM IST
Sealdah Metro: মেট্রো নিয়ে আমন্ত্রণ-বিতর্ক, নির্ধারিত সূচি অনুযায়ী পাহাড়ে মমতা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শিয়ালদহ মেট্রোর উদ্বোধন নিয়ে রেল ও তৃণমূলের সংঘাত চরমে। আজ বিকেল পাঁচটায় শিয়ালদহ মেট্রোর উদ্বোধন করবেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। কিন্তু সেই উদ্বোধন অনুষ্ঠানে থাকছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কারণ জিটিএর বোর্ড গঠনের অনুষ্ঠানে হাজির থাকতে তিনি পৌঁছে গিয়েছেন উত্তরবঙ্গে। সূত্রের খবর, মেট্রোর উদ্বোধন অনুষ্ঠানে সম্ভবত থাকছেন না তৃণমূলের কেউ।

মেট্রোর উদ্বোধন অনুষ্ঠানে যেভাবে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয়েছে তাতে প্রশ্ন তুলেছে তৃণমূল কংগ্রেস। প্রথমত, মুখ্যমন্ত্রী পূর্বনির্ধারিত কর্মসূচির মধ্যেই উদ্বোধনের তারিখ ঠিক করায় রেলকে দুষছে তৃণমূল কংগ্রেস। পাশাপাশি, মুখ্যমন্ত্রীকে ওই অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়ে চিঠি পাঠানো হয়েছে রবিবার রাতে। যদিও অরূপ রায়ের দাবি, রেলের কোনও চিঠি পাননি। আবার যে আমন্ত্রণ পত্র পাঠানো হয়েছে সেখানে নেই মুখ্যমন্ত্রীর নাম। তবে চিঠিতে 'সম্মানীয় অতিথি' হিসেবে নাম রয়েছে স্থানীয় সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় ও বিধায়ক পরেশ পালের।

রবিবার রাত ৮টার পর চিঠি পেয়েছেন বলে জানিয়েছেন বিধায়ক নয়না বন্দ্যোপাধ্য়ায়। তবে তাঁর স্পষ্ট কথা, যেভাবে আমন্ত্রণ জানানো হয়েছে, তা চূড়ান্ত অসম্মানের। একই কথা কুণাল ঘোষেরও। তিনি বলেন, "যে পদ্ধতি আমন্ত্রণগুলো করা হয়েছে! আগের রাতে গিয়ে একটা কার্ড ফেলে আসা হয়েছে মুখ্যমন্ত্রীর কাছে! এটা চূড়ান্ত অপমানজনক ও শালীনতা বিরোধী।" তাঁর স্পষ্ট কথা, "বিভেদকামীদের ভিক্ষে গ্রহণ করতে আমরা প্রস্তুত নই।" তিনি বলেন, "মমতা বন্দ্যোপাধ্য়ায় দু-দুবার রেলমন্ত্রী ছিলেন। এই মেট্রো প্রকল্পগুলির সমস্তটাই মমতা বন্দ্যোপাধ্য়ায়ের ভাবনা। সময়ে সময়ে রাজ্য সরকার টাকা ঢেলেছে। মানুষকে বুঝিয়ে জমি অধিগ্রহণের ব্যবস্থা করেছে। আর  উদ্বোধনের সময় মমতা বন্দ্য়োপাধ্য়ায়কেই অপমান?" 

এদিকে, চার মাসের ব্যবধানের পর ফের চার দিনের পাহাড় সফরে মুখ্যমন্ত্রী। গোর্খাল্যান্ড টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন এর নতুন বোর্ডের শপথ গ্রহন অনুষ্ঠানের মধ্য দিয়ে পাহাড়ের উন্নয়নের অধ্যায়ের সূচনা করবেন মুখ্যমন্ত্রী। চারদিনের সফরে সোমবার চার্টাড বিমানে দমদম থেকে  বাগডগড়া বিমান বন্দরে  পৌছান তিনি। বিমান বন্দর থেকে সড়ক পথে দার্জিলিং এর উদ্দেশ্য রওনা হন। পাহাড় সফর শেষে কলকাতা ফিরে যাবার আগে সদ্য সমাপ্ত শিলিগুড়ি মহকুমা পরিষদের জয়ী তৃণমূলের প্রার্থীদের সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন-এবার খবরে ভুয়ো আইপিএল! সিনেমার চিত্রনাট্যকেও হার মানাবে গুজরাতের গল্প

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.