Sealdah Metro: শিয়ালদা মেট্রো উদ্বোধনে আমন্ত্রণ বিতর্ক, কার্ড পাননি অরূপ! চূড়ান্ত অসম্মান, তোপ ফিরহাদ-কুণালের

 "অসভ্যতার চূড়ান্ত। মুখ্যমন্ত্রীকে নিমন্ত্রণ করবে অথচ কার্ডে নাম থাকবে না? এটা মুখ্যমন্ত্রীর পদের অবমাননার।"

Updated By: Jul 11, 2022, 12:51 PM IST
Sealdah Metro: শিয়ালদা মেট্রো উদ্বোধনে আমন্ত্রণ বিতর্ক, কার্ড পাননি অরূপ! চূড়ান্ত অসম্মান, তোপ ফিরহাদ-কুণালের
নিজস্ব চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দুপুর গড়াতে বিকালেই উদ্বোধন শিয়ালদা মেট্রোর (Sealdah Metro)। কিন্তু উদ্বোধনের প্রাক্কালেও অব্যাহত আমন্ত্রণ বিতর্ক। বিকেল ৫টায় শিয়ালদা মেট্রো স্টেশন ও ফুলবাগান থেকে শিয়ালদা পর্যন্ত ইস্ট-ওয়েস্ট রুটের উদ্বোধন করবেন কেন্দ্রীয় নারী ও শিশুকল্যাণ এবং সংখ্যালঘু বিষয়ক মন্ত্রী স্মৃতি ইরানি (Smriti Irani)। সেই উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিতদের তালিকায় নাম রয়েছে রাজ্যপাল জগদীপ ধনখড়ের। আর শেষমেশ মুখ্যমন্ত্রীকে রেল আমন্ত্রণ জানিয়েছে একদম শেষ মুহূর্তে। রবিবার রাতে পাঠানো হয়েছে কার্ড। যদিও এখনও পর্যন্ত মেট্রো (Kolkata Metro) রেলের চিঠি পাননি বলে দাবি করেছেন অরূপ রায়। তবে মেট্রোর দাবি তারা উদ্বোধনের চিঠি পাঠিয়েছেন। 

ওদিকে রবিবার রাত ৮টার পর চিঠি পেয়েছেন বলে জানিয়েছেন বিধায়ক নয়না বন্দ্যোপাধ্য়ায়। তবে তাঁর স্পষ্ট কথা, যেভাবে আমন্ত্রণ জানানো হয়েছে, তা চূড়ান্ত অসম্মানের। একই কথা কুণাল ঘোষেরও। তিনি বলেন, "যে পদ্ধতি আমন্ত্রণগুলো করা হয়েছে! আগের রাতে গিয়ে একটা কার্ড ফেলে আসা হয়েছে মুখ্যমন্ত্রীর কাছে! এটা চূড়ান্ত অপমানজনক ও শালীনতা বিরোধী।" তাঁর স্পষ্ট কথা, "বিভেদকামীদের ভিক্ষে গ্রহণ করতে আমরা প্রস্তুত নই।" তিনি বলেন, "মমতা বন্দ্যোপাধ্য়ায় দু-দুবার রেলমন্ত্রী ছিলেন। এই মেট্রো প্রকল্পগুলির সমস্তটাই মমতা বন্দ্যোপাধ্য়ায়ের ভাবনা। সময়ে সময়ে রাজ্য সরকার টাকা ঢেলেছে। মানুষকে বুঝিয়ে জমি অধিগ্রহণের ব্যবস্থা করেছে। আর  উদ্বোধনের সময় মমতা বন্দ্য়োপাধ্য়ায়কেই অপমান?" 

উল্লেখ্য, শেষ মুহূর্তে যে কার্ড মুখ্যমন্ত্রীকে পাঠানো হয়েছে, তাতে অবশ্য নাম নেই মমতা বন্দ্যোপাধ্য়ায়ের। তবে চিঠিতে 'সম্মানীয় অতিথি' হিসেবে নাম রয়েছে স্থানীয় সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় ও বিধায়ক পরেশ পালের। প্রসঙ্গত, সোমবার মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফরে যাওয়ার কথা। শেষ মুহূর্তে আমন্ত্রণ পত্র পেলেও, পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী উদ্বোধনের আগেই উত্তরবঙ্গ রওনা হয়ে যাবেন মুখ্যমন্ত্রী। পাহাড় সফরে একগুচ্ছ কর্মসূচি রয়েছে মমতার। মঙ্গলবার জিটিএ-র বোর্ড গঠনে থাকবেন মুখ্যমন্ত্রী।

বিকেল ৪টে ৪৫-এ উদ্বোধন। মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ না জানানোর প্রতিবাদে তার আগেই শিয়ালদা মেট্রোর সামনে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি রয়েছে তৃণমূলের। এপ্রসঙ্গে পুরমন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম বলেন, "অসভ্যতার চূড়ান্ত। মুখ্যমন্ত্রীকে নিমন্ত্রণ করবে অথচ কার্ডে নাম থাকবে না? এটা মুখ্যমন্ত্রীর পদের অবমাননার। উত্তরপ্রদেশে কেন্দ্রের প্রকল্প হচ্ছে, অথচ যোগী আদিত্যনাথের নাম নেই, এটা কখনও হয়নি। এখানে প্রতি পদে পদে রাজ্য সরকার সাহায্য করেছে। অথচ শুধু একটা কার্ড ছুঁড়ে দিয়েছে। কাল রাতে মেয়রের বাড়িতেও একটা কার্ড ছুঁড়ে দিয়েছে। কার্ডে নাম নেই। চূড়ান্ত অপমানজনক।"

আরও পড়ুন, Sealdah Metro Station: বৃহস্পতিবার থেকে খুলছে শিয়ালদহ মেট্রো, এক নজরে ভাড়ার তালিকা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.