রিলিফ ফান্ডের ঘোষণা মুখ্যমন্ত্রীর

সারদা কেলেঙ্কারির দায় এড়াতে গরীব মানুষদের জন্য ৫০০ কোটি টাকার রিলিফ ফান্ডের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। বুধবার সন্ধেবেলা মহাকরণে সাংবাদিক সম্মলনে করে মুখ্যমন্ত্রী বলেন, গরীব মানুষদের জন্য ৫০০ কোটি টাকার রিলিফ ফান্ডের পাশাপাশি তামাক জাতীয় দ্রব্যের ওপর ১০ শতাংশ কর বসিয়ে ক্ষতিপূরণের চেষ্টা করবে সরকার।

Updated By: Apr 24, 2013, 07:07 PM IST

সারদা কেলেঙ্কারির দায় এড়াতে গরীব মানুষদের জন্য ৫০০ কোটি টাকার রিলিফ ফান্ডের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। বুধবার সন্ধেবেলা মহাকরণে সাংবাদিক সম্মলনে করে মুখ্যমন্ত্রী বলেন, গরীব মানুষদের জন্য ৫০০ কোটি টাকার রিলিফ ফান্ডের পাশাপাশি তামাক জাতীয় দ্রব্যের ওপর ১০ শতাংশ কর বসিয়ে ক্ষতিপূরণের চেষ্টা করবে সরকার। বাকি টাকা সাধারণ মানুষের ওপর চাপ না দিয়ে অন্য উপায়ে তোলা হবে বলে আশ্বাস দেন মুখ্যমন্ত্রী। সেইসঙ্গেই চিট-ফান্ডে কেন্দ্র-বামেদের ঘাড়েও দোষ চাপান মুখ্যমন্ত্রী।
এ দিন সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী বলেন, কমিশনের জন্য গেজেট নোটিফিকেশন দেওয়া হবে। সেই সঙ্গেই সারদা কান্ডের তদন্তের ভার শ্যামল সেন কমিশন নেবে বলেও আরও একবার জানান তিনি। সাফাই গেয়ে মুখ্যমন্ত্রী বলেন, সারদা কাণ্ডের সঙ্গে সরকারের কোনও যোগাযোগ নেই। রাজ্য সরকারের কোনও আইনও নেই। ৮ ফেব্রুয়ারি চিঠি পাঠানো হয়েছে কেন্দ্র সরকারকে। পুলিসও দায়িত্ব নিয়েই কাজ করছে। আইন পাশ করতে আগামী ২৯ থেকে ৬ তারিখের মধ্যে যে কোনও দিন সংসদে অধিবেশন ডাকা হবে বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।
বুধবারের সাংবাদিক সম্মেলনে সংবাদ মাধ্যমকে তোপ দাগতেও ছাড়েননি মুখ্যমন্ত্রী।

.