Chit Fund: ৩ বছরে টাকা দ্বিগুণের টোপ দিয়ে ৪০০ কোটির প্রতারণা! গ্রেফতার শহরের চিটফান্ড মালকিন

চিট ফান্ডের অফিস তো ছিলই। সঙ্গে রেস্তোঁরা, বিউটি পার্লার, স্কুল, জামাকাপড়ের দোকান, প্লে স্কুল,  কী না চলত তাঁর নামে! 

Updated By: Apr 19, 2022, 06:22 PM IST
Chit Fund: ৩ বছরে টাকা দ্বিগুণের টোপ দিয়ে ৪০০ কোটির প্রতারণা! গ্রেফতার শহরের চিটফান্ড মালকিন
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : খাস কলকাতার বুকে ফের চিটফান্ড। অভিযোগ, প্রতারণা হয়েছে ৪০০ কোটি টাকা। টাকা ম্যাচিওর করার সময় আসতেই সংস্থা ঝাঁপ বন্ধ করে দেয়। ফলে এখানে টাকা খাটানো অন্তত ৩০ হাজার মানুষের মাথায় হাত পড়েছে। এই ঘটনায় নাসিক থেকে গ্রেফতার প্রধান অভিযুক্ত লিজা মুখার্জি। তাঁকে ধরার জন্য SIT গঠন করেছিল পুলিস।

ধৃত লিজা মুখার্জির বাড়ি পার্ক সার্কাসে। মঙ্গলবার ভোরে নাসিক থেকে তাঁকে গ্রেফতার করে পুলিস। তাঁর বিরুদ্ধে অভিযোগ, মৌলালি, এন্টালি, পার্কসার্কাস, বেনিয়াপুকুর এলাকার অন্তত ৩০ হাজার মানুষকে স্রেফ ঠকিয়েছেন টাকা দ্বিগুণ করে দেওয়ার নাম করে ঠকিয়েছেন তিনি। অভিযোগ, লিজার মূল টার্গেট ছিল দিন আনা-দিন খাওয়া মানুষজন। তিনি তাঁদের প্রতিশ্রুতি দিতেন, ৩ বছরে টাকা দ্বিগুণ করে দেবেন। সঙ্গে কয়েক হাজার উপরিও দেবেন।  খাবার ও NGO ব্যবসার মাধ্যমে টাকা দ্বিগুণ করে দেবেন বলে প্রতিশ্রুতি দিতেন ধৃত লিজা। এই শুনেই লোভনীয় ফাঁদে পড়েছিলেন অনেকে।

পুলিস সূত্রে খবর, মধ্য কলকাতার মৌলালি, এন্টালি, পার্কসার্কাস, বেনিয়াপুকুর এলাকায় লিজার নানা কারবার রয়েছে। চিট ফান্ডের অফিস তো ছিলই। সঙ্গে রেস্তোঁরা, বিউটি পার্লার, স্কুল, জামাকাপড়ের দোকান, প্লে স্কুল,  কী না চলত তাঁর নামে! এখন বেশিরভাগ বিনিয়োগকারীর টাকা ম্যাচিওর করার দিন ছিল ১৫ এপ্রিল। সেদিন টাকা পাননি কেউ-ই। তবে ওদিনই সবকটা ব্যবসার ঝাঁপ একসঙ্গে পড়েছে। এখন প্রতারণার দায়ে লিজা ধরা পড়েছেন, যদিও তাঁর স্বামী এখনও নিরুদ্দেশ। 

আরও পড়ুন, হাঁটতে বেরিয়ে নিখোঁজ মৌলানা আজাদের অধ্যাপক, দেহ মিলল বিধাননগর স্টেশনের কাছে

Kolkata Shootout: সিন্ডিকেট বিবাদে দিনেদুপুরে বাঁশদ্রোণীতে শুটআউট, গুলি-পাল্টা গুলি! জখম ২

School Fee: ফি বকেয়া থাকলেও ক্লাসে বাধা নয় পড়ুয়াদের, নির্দেশ হাইকোর্টের

Calcutta High Court: ধর্ষণের ৯ মাস পরেও কেন নির্যাতিতার মেডিক্যাল টেস্ট হয়নি? পুলিসকে প্রশ্ন আদালতের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.