শিশুচুরি কাণ্ডে ধৃত চিন্ময়ী ও তার স্বামী প্রশান্তর ১০ দিনের পুলিস হেফাজত

মেডিক্যাল থেকে শিশুচুরি কাণ্ডে ধৃত চিন্ময়ী ও তার স্বামী প্রশান্ত বেজকে ১০ দিনের পুলিস হেফাজতের নির্দেশ দিলেন নগর দায়রা আদালতের বিচারক। ওই দুজনের বিরুদ্ধে ষড়যন্ত্র, হুমকি ও শিশু পাচারের অভিযোগ আনা হয়েছে। এদিন আদালতে সরকারি আইনজীবী বলেন, শিশুচুরি কাণ্ডে আরও অনেকে জড়িত থাকতে পারে। সেকারণে চিন্ময়ী ও তার স্বামীকে আরও জেরা করা দরকার। এরপরেই দুজনের পুলিস হেফাজতের আর্জি মঞ্জুর করেন বিচারক। এদিন ওই দুজনের হয়ে আদালতে সওয়াল করার জন্য ছিলেন না কোনও আইনজীবী।

Updated By: Mar 15, 2017, 04:45 PM IST
শিশুচুরি কাণ্ডে ধৃত চিন্ময়ী ও তার স্বামী প্রশান্তর ১০ দিনের পুলিস হেফাজত

ওয়েব ডেস্ক: মেডিক্যাল থেকে শিশুচুরি কাণ্ডে ধৃত চিন্ময়ী ও তার স্বামী প্রশান্ত বেজকে ১০ দিনের পুলিস হেফাজতের নির্দেশ দিলেন নগর দায়রা আদালতের বিচারক। ওই দুজনের বিরুদ্ধে ষড়যন্ত্র, হুমকি ও শিশু পাচারের অভিযোগ আনা হয়েছে। এদিন আদালতে সরকারি আইনজীবী বলেন, শিশুচুরি কাণ্ডে আরও অনেকে জড়িত থাকতে পারে। সেকারণে চিন্ময়ী ও তার স্বামীকে আরও জেরা করা দরকার। এরপরেই দুজনের পুলিস হেফাজতের আর্জি মঞ্জুর করেন বিচারক। এদিন ওই দুজনের হয়ে আদালতে সওয়াল করার জন্য ছিলেন না কোনও আইনজীবী।

এদিকে, কাল রাতে উদ্ধার হয় মেডিক্যাল কলেজ থেকে চুরি যাওয়া ৫ দিনের নবজাতক। সরকারি হাসপাতাল থেকেই শিশু চুরি হয়েছে, অভিযোগ ছিল এমনটাই। অভিযোগ পেয়েই তড়িঘড়ি তদন্ত শুরু করে কলকাতা পুলিস। শুরু হয় চিরুনি তল্লাশি! সকাল থেকে দুপুর, বিকেল গড়িয়ে সন্ধ্যা, অবশেষে টানা ৯ ঘণ্টার তল্লাশির পর মানিকতলার বাগমারি অঞ্চল থেকে উদ্ধার হল ৫ দিনের সদ্যোজাত। গ্রেফতার করা হয়েছে সন্দেহভাজন এক মহিলাকেও। স্থানীয়রা বলছেন, অভিযুক্ত মহিলার বাড়ি চুরি যাওয়া নবজাতকের বাড়ির কাছেই। আর এতেই শিশু চুরি কাণ্ডে রহস্যের গন্ধ পাচ্ছেন তদন্তকারীরা। (আরও পড়ুন- মেডিকার চিকিত্‍সায় গাফিলতি, বিচার চেয়ে মুখ্যমন্ত্রীর কাছে মৃত সুনীল পান্ডের পরিবার)

.