রোগীমৃত্যু ঘিরে রণক্ষেত্র চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতাল, আক্রান্ত জুনিয়র ডাক্তার

চিকিত্সার গাফিলতিতে রোগীমৃত্যুকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিল চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতাল। হাসপাতালে ভাঙচুর চালালেন রোগীর আত্মীয়রা। ভাঙচুর করা হল রোগীদের শয্যাও। এই ঘটনায় আক্রান্ত হয়েছেন এক জুনিয়র ডাক্তার।

Updated By: Jan 15, 2018, 05:28 PM IST
রোগীমৃত্যু ঘিরে রণক্ষেত্র চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতাল, আক্রান্ত জুনিয়র ডাক্তার

নিজস্ব প্রতিবেদন : চিকিত্সার গাফিলতিতে রোগীমৃত্যুকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিল চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতাল। হাসপাতালে ভাঙচুর চালালেন রোগীর আত্মীয়রা। ভাঙচুর করা হল রোগীদের শয্যাও। এই ঘটনায় আক্রান্ত হয়েছেন এক জুনিয়র ডাক্তার।

প্রবল শ্বাসকষ্ট নিয়ে চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতালে আসেন গোপাল কয়াল নামে টালিগঞ্জের বাসিন্দা এক যুবক। জিভের ক্যানসারে আক্রান্ত ছিলেন তিনি। প্রসঙ্গত ওই হাসপাতলেই চিকিত্সা চলছিল গোপাল কয়ালের। কিন্তু অভিযোগ, হাসপাতালের ইমার্জেন্সিতে তাঁকে ভর্তি নেওয়া হয় না। ইমার্জেন্সি থেকে উল্টে তিনি যে চিকিত্সককে দেখাচ্ছেন, তাঁকে আউটডোরে গিয়ে দেখাতে বলা হয়।

এদিকে আউটডোরে গিয়ে জানা যায়, সংশ্লিষ্ট চিকিত্সক ওটি-তে রয়েছেন। অপারেশন সেরে বেরতে বেরতে তাঁর বিকেল ৫টা বেজে যাবে। অভিযোগ, বিনা চিকিত্সাতেই প্রায় ঘণ্টাখানেক ফেলে রাখা হয় গোপালকে। ন্যূনতম অক্সিজেনের ব্যবস্থাও করা হয়নি। এদিকে এই টালবাহানার মধ্যেই মৃত্যু হয় গোপাল কয়ালের।

আরও পড়ুন, স্বামীর পচা গলা দেহ আঁকড়ে পাঁচদিন ঠায় বসে স্ত্রী

গোপাল কয়ালের মৃত্যুর পরই ক্ষোভে ফেটে পড়েন তাঁর বাড়ির আত্মীয়রা। শুরু হয় হাসপাতালে ভাঙচুর। এই ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে নার্স ও অন্যান্য কর্মীদের মধ্যে। হাসপাতালে তাণ্ডবের জেরে আতঙ্কিত হয়ে পড়েন অন্য রোগীরাও। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হাসপাতালে আসে ভবানীপুর থানার বিশাল পুলিস।

.