Nabbana CCTV: খবর-পাচার? নবান্নে ৩ দফতরে বসছে সিসিটিভি! কড়া পদক্ষেপ রাজ্যের...

আগে ছিল রাইটার্স বিল্ডিং। তৃণমূল জমানায় এখন রাজ্যের প্রধান প্রশাসনিক কার্যালয় হাওড়ার নবান্ন। দ্বিতীয় হুগলি সেতু লাগোয়া এই ভবনের চোদ্দোতলায় বসেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। বিভিন্ন তলায় রয়েছে অর্থ, স্বাস্থ্য ও স্বরাষ্ট্রের মতো রাজ্যের গুরুত্বপূর্ণ দফতরও। কিন্তু নজরদারি এত ঢিলেঢালা কেন? ক্ষোভ প্রকাশ করেছেন মুখ্য়মন্ত্রী।

Updated By: Jun 12, 2024, 11:05 PM IST
Nabbana CCTV: খবর-পাচার? নবান্নে ৩ দফতরে বসছে সিসিটিভি! কড়া পদক্ষেপ রাজ্যের...

সুতপা সেন: 'বাইরে যাচ্ছে খবর'! কীভাবে মুখ্যমন্ত্রী ক্ষোভ প্রকাশের করার পর এবার কড়া পদক্ষেপ করল রাজ্য সরকার। সিদ্ধান্ত নেওয়া হল, নবান্নে ৩ দফতরের বসানো হবে। সিসিটিভির মাধ্যমে নজরদারি চলবে অর্থ, স্বাস্থ্য ও স্বরাষ্ট্র দফতরের সর্বত্রই! শুধু তাই নয়, রিপোর্ট পাঠানো হবে সরাসরি মুখ্যমন্ত্রী দফতরে।

আরও পড়ুন:  Assets of MP: রাজ্যের ৩৮ সাংসদই কোটিপতি! কে সবচেয়ে ধনী, কে গরিব?

ঘটনাটি ঠিক কী? আগে ছিল রাইটার্স বিল্ডিং। তৃণমূল জমানায় এখন রাজ্যের প্রধান প্রশাসনিক কার্যালয় হাওড়ার নবান্ন। দ্বিতীয় হুগলি সেতু লাগোয়া এই ভবনের চোদ্দোতলায় বসেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। বিভিন্ন তলায় রয়েছে অর্থ, স্বাস্থ্য ও স্বরাষ্ট্রের মতো রাজ্যের গুরুত্বপূর্ণ দফতরও। কিন্তু নজরদারি এত ঢিলেঢালা কেন? ক্ষোভ প্রকাশ করেছেন মুখ্য়মন্ত্রী।

গতকাল, মঙ্গলবার প্রশাসনিক বৈঠক হয় নবান্ন সভাঘরে। সূত্রের খবর, সেই বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, 'সব খবর বেরিয়ে যাচ্ছে। নবান্নে সিসিটিভি আরও জোরদার করুন। নজরদারি হচ্ছে না। সিনিয়র আইপিএস অফিসার মনোজ ভার্মাকে নির্দেশ, নজরদারি বাড়ান। এত ফাঁকফোকর কেন? মনিটরিং বাড়িয়ে দিন'। জানতে চান, 'আমার ঘরে ঢুকলে যেমন সবাই মোবাইল রেখে ঢোকেন, তেমনই অর্থ ও স্বরাষ্ট্র দফতরে ঢোকার সময়ে কেন মোবাইল বাইরে রাখেন না। এবার থেকে মোবাইল বাইরে রেখে ঢুকতে হবে'। 

আরও পড়ুন:  Madan Mitra on Dev-Soham: 'সোহমকে নিয়ে দেবের দাদাগিরি'! মন্তব্যের জন্য ক্ষমাপ্রার্থী মদন...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.