Assets of MP: রাজ্যের ৩৮ সাংসদই কোটিপতি! কে সবচেয়ে ধনী, কে গরিব?

লোকসভা ভোটে সবুজ ঝড়। এ রাজ্যে ৪২ আসনের মধ্যে ২৯টিতে জিতেছে তৃণমূল, আর বিজেপির ঝুলিতে ১২। একটি আসন পেয়েছে কংগ্রেস। জয়ী প্রার্থীদের কার কত সম্পত্তি? নির্বাচন কমিশনে প্রার্থীদের দেওয়া তথ্যের ভিত্তিতে এবার তালিকা তৈরি করল ওয়েস্ট বেঙ্গল ইলেকশন ওয়াচ ও অ্যাসোসিয়েশন অফ ডেমোক্র্যাটিক রিফর্মস।  

Updated By: Jun 12, 2024, 07:17 PM IST
Assets of MP: রাজ্যের ৩৮ সাংসদই কোটিপতি! কে সবচেয়ে ধনী, কে গরিব?

মৌমিতা চক্রবর্তী: লোকসভা ভোট শেষ। এ রাজ্যের ৪২ আসন থেকে যাঁরা সাংসদ নির্বাচিত হলেন, তাঁদের মধ্যে সবচেয়ে 'গরিব' কে? সবচেয়ে 'ধনী'-ইবা কে? নির্বাচন কমিশনে প্রার্থীদের দেওয়া তথ্যের ভিত্তিতে এবার তালিকা তৈরি করল ওয়েস্ট বেঙ্গল ইলেকশন ওয়াচ ও অ্যাসোসিয়েশন অফ ডেমোক্র্যাটিক রিফর্মস।

আরও পড়ুন:  Madan Mitra on Dev-Soham: 'সোহমকে নিয়ে দেবের দাদাগিরি'! মন্তব্যের জন্য ক্ষমাপ্রার্থী মদন...

লোকসভা ভোটে সবুজ ঝড়। এ রাজ্যে ৪২ আসনের মধ্যে ২৯টিতে জিতেছে তৃণমূল, আর বিজেপির ঝুলিতে ১২। একটি আসন পেয়েছে কংগ্রেস। জয়ী প্রার্থীদের কার কত সম্পত্তি? নির্বাচন কমিশনে তথ্য বলছে, সবচেয়ে 'গরিব' পুরুলিয়ার বিজেপি সাংসদ জ্যোর্তিময় সিং মাহাত। তাঁর সম্পত্তির পরিমাণ ৫ লক্ষ ৯৫হাজার ২২৯ টাকা। সবচেয়ে 'ধনী' আসানসোলের তৃণমূল সাংসদ শত্রুঘ্ন সিনহা।  সম্পত্তির পরিমাণ,  ২১০ কোটি ৫০ লক্ষ ৪১ হাজার ৬৩৮ টাকা। তালিকায় ২৮ নম্বরে অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়।

বাংলার ৪২ জন সাংসদের মধ্যে ৩৮ জন কোটিপতি। শতাংশের হিসেবে ৯০! কোটিপতি সাংসদের সাংসদের সংখ্যা বেশি তৃণমূলেই। কতজন? ২৯-এ ২৭। দ্বিতীয় স্থানে বিজেপি। তাদের ১২ জন সাংসদের মধ্যে কোটি টাকা বা তার থেকেও বেশি সম্পত্তির মালিক ১০ জন। কংগ্রেস টিকিটে জিতেছেন ১ জন, তিনিও কোটিপতি। 

এদিকে দিল্লিতে ফের মোদী সরকার। মন্ত্রিসভা শপথ গ্রহণের এবার সংসদের বিশেষ অধিবেশ। কবে? ২৪ জুন থেকে ৩ জুলাই। ২৫ জুন লোকসভার স্পিকার নির্বাচন। এরপর ১ জুলাই পূর্ণাঙ্গ বাজেট পেশ। 

আরও পড়ুন:  Abhishek Banerjee: 'অসুস্থ' অভিষেক, রাজনীতি ও সংগঠন থেকে সাময়িক অবসর!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.