Sandeshkhali Incident: শাহজাহানের পর এবার ভাই আলমগির, টানা জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করল সিবিআই

Sandeshkhali Incident:  গত ৫ জানুয়ারি সন্দেশখালিতে শেখ শাহজাহানের বাড়িতে হানা দেয় ইডি। তাঁর বাড়ি সেইসময় বন্ধ ছিল। তাকে ডেকে কোনও সাড়া পাওয়া যায়নি। এরপরই বাড়ির তালা ভাঙার চেষ্টা করে ইডি। তাতেই এলাকার মানুষজন জড়ো হয়ে ইডির উপরে হামলা চালায়

Updated By: Mar 16, 2024, 10:26 PM IST
Sandeshkhali Incident: শাহজাহানের পর এবার ভাই আলমগির, টানা জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করল সিবিআই

পিয়ালি মিত্র: সন্দেশখালিতে ইডির উপরে হামলার ঘটনায় ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে তৃণমূল নেতা শেখ শাহজাহানকে। সেই ঘটনায় অভিযুক্তদের ডেকে জিজ্ঞাসাবাদ করছে সিবিআই। সেই সূত্রেই শনিবার নিজাম পালেসে জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছিল শাহজাহানের ভাই শেখ আলমগির। জিজ্ঞাসাবাদের পর তাকেও গ্রেফতার করেছে সিবিআই। আলমগিরের সঙ্গে আরও দুজনকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা। সবে  মিলিয়ে ওই ঘটনায় গ্রেফতার মোট ১৪ জন।

আরও পড়ুন- মেয়েদের হস্টেলে ঢুকতে গিয়ে পাকড়াও! অলিম্পিক্সের প্রস্তুতি শিবির থেকে বাদ বাঙালি ভারোত্তোলক অচিন্ত্য

দ্বিতীয়বার নোটিস পেয়ে শনিবার সকাল এগারোটা নাগাদ নিজাম প্যালেসে সিবিআইয়ের দফতরে হাজিরা দেয় শেখ আলমগির। তার সঙ্গে আসে মফিজুর মোল্লা ও সিরাজুল মোল্লা নামে আরও ২ অভিয়ুক্ত। দীর্ঘক্ষণ তাদের জেরা করেন সিবিআইয়ের অফিসাররা। এরপর সন্ধে সাতটা নাগাদ তাদের ৩ জনকেই গ্রেফতার করা হয়।

সিবিআই সূত্রে খবর, ৫ জানুয়ারির ইডির উপরে হামলার ঘটনায় গ্রেফতার অভিযুক্তদের জিজ্ঞসাবাদ করে পাওয়া তথ্য ও অভিযুক্তদের কল ডিটেল বিশ্লেষণ করে ওই ৩ জনের ইডির উপরে হামলার যোগাযোগ পাওয়া গিয়েছে। তার পরেই তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার করা হয়েছে তৃণমূলের ছাত্রনেতা মফিজুর মেল্লাকে। ঘটনার দিন দীর্ঘক্ষণ শেখ শাহজাহানের সঙ্গে মফিজুরের ফোনে কথা হয়। সেইদিন লোক জড়ো করার ক্ষেত্রে সক্রিয় ভূমিকা ছিল মফিজুরের।  আগামিকাল ওই ৩ জনকে বসিরহাট আদালতে তোলা হবে।

উল্লেখ্য়, রেশন দুর্নীতি মামলায় গত ৫ জানুয়ারি সন্দেশখালিতে শেখ শাহজাহানের বাড়িতে হানা দেয় ইডি। তাঁর বাড়ি সেইসময় বন্ধ ছিল। তাকে ডেকে কোনও সাড়া পাওয়া যায়নি। এরপরই বাড়ির তালা ভাঙার চেষ্টা করে ইডি। তাতেই এলাকার মানুষজন জড়ো হয়ে ইডির উপরে হামলা চালায়। মাথা ফাটে ২ ইডি অফিসারের। তাদের গাড়ি ভাঙচুর করা হয়। কোনওক্রমে পালয়ে বাঁচে কেন্দ্রীয় তদন্ত সংস্থা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.