চিটফান্ডকাণ্ডে সাংবাদিক সুমন চট্টোপাধ্যায়কে গ্রেফতার করল সিবিআই

আইকোর, এমপিএস, সারদা ও চক্রের মতো চিটফান্ড সংস্থাগুলির কাছ থেকে বিপুল অর্থ নেওয়ার অভিযোগে কাঠগড়ায় সাংবাদিক সুমন চট্টোপাধ্যায়।

Updated By: Dec 20, 2018, 09:33 PM IST
চিটফান্ডকাণ্ডে সাংবাদিক সুমন চট্টোপাধ্যায়কে গ্রেফতার করল সিবিআই
ছবি- ফেসবুক

বিক্রম দাস

আইকোর চিটফাণ্ডে সাংবাদিক সুমন চট্টোপাধ্যায়কে গ্রেফতার করল সিবিআই। তাঁর বিরুদ্ধে প্রায় ৫০ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। এদিন সকালে সিজিও কমপ্লেক্সে ডেকে পাঠানো হয়েছিল সুমনবাবুকে। কিন্তু জেরায় সন্তোষজনক উত্তর না দিতে পারায় গ্রেফতার করা হয় তাঁকে। শুক্রবার ভুবনেশ্বরের আদালতে তোলা হবে সুমন চট্টোপাধ্যায়কে। 

আইকোর, এমপিএস, সারদা ও চক্রের মতো চিটফান্ড সংস্থাগুলির কাছ থেকে বিপুল অর্থ নেওয়ার অভিযোগে কাঠগড়ায় সাংবাদিক সুমন চট্টোপাধ্যায়। তাঁর বিরুদ্ধে অভিযোগ, প্রভাবশালী ব্যক্তিত্ব ও আমলাদের সঙ্গে বৈঠক ও নানা ধরনের সুবিধা পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন চিটফান্ড সংস্থাগুলিকে। তার বদলে টাকা নিয়েছেন সুমনবাবু। সবমিলিয়ে ৫০ কোটি টাকা তিনি হাতিয়েছেন বলে সিবিআই সূত্রের খবর। এর আগে তাঁকে জেরা করেছিল এনফোর্সমেন্ট ডিরেকটরেট। বৃহস্পতিবার সকালে সিজিও কমপ্লেক্সে ডেকে পাঠানো হয় সুমন চট্টোপাধ্যায়কে। সেখানে তাঁকে জেরা করেন অপরাধদমন শাখার আধিকারিকরা। আইকোরের সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে প্রশ্নের সন্তোষজনক জবাব দিতে পারেননি সুমন চট্টোপাধ্যায়। এরপরই তাঁকে গ্রেফতার করে সিবিআই। শুক্রবার ভুবনেশ্বর আদালতে তোলা হবে সুমনবাবুকে। 

সিবিআই সূত্রের খবর, অতিসম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রে এক আত্মীয়র সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন সুমন চট্টোপাধ্যায়। বিমানবন্দরেই আটকানো হয় তাঁকে। আপাতত আইকোর মামলায় গ্রেফতার করা হলেও এমপিএস, সারদা তদন্তেও সুমন চট্টোপাধ্যায়ের ভূমিকা খতিয়ে দেখতে শুরু করে দিয়েছেন তদন্তকারীরা। 

আরও পড়ুন- Exclusive: সংগঠনের ফাঁক দেখালেন মুকুল, নেতাদের মন ভাঙলেন কৈলাস

.