নারদ স্থানান্তর মামলায় মুখ্যমন্ত্রীর নাম যুক্ত করল CBI, পার্টি করা হল কল্যাণ-মলয়কে

বুধবার দুপুর ২টোয় হাইকোর্টে শুরু হবে নারদ কাণ্ডে দুই মামলার শুনানি।

Updated By: May 19, 2021, 03:37 PM IST
নারদ স্থানান্তর মামলায় মুখ্যমন্ত্রীর নাম যুক্ত করল CBI, পার্টি করা হল কল্যাণ-মলয়কে

নিজস্ব প্রতিবেদন: নারদ স্থানান্তর মামলায় এবার আরও তিনজনকে পার্টি করল সিবিআই। সূত্রের খবর, নতুন করে ওই পিটিশনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, সংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় এবং আইনমন্ত্রী মলয় ঘটকের নাম যুক্ত করেছেন কেন্দ্রীয় তদন্তকারীরা।

আরও পড়ুন: রাজভবনের সামনে ভেড়ার পাল নিয়ে বিক্ষোভ, ক্ষুব্ধ রাজ্যপাল, পুলিশের কাছে রিপোর্ট তলব

সূত্রের খবর, ১২৩ পাতার ওই পিটিশনে আগেই পাঁচজনকে পার্টি করা হয়। ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র, শোভন চট্টোপাধ্যায় এবং প্রাক্তন আইপিএস মির্জার নাম যুক্ত করা হয়। তবে এবার এই পাঁচজনের সঙ্গে আরও তিনজন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, সংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় এবং আইনমন্ত্রী মলয় ঘটকের নাম পিটিশনে পার্টি করা হল। সূত্রের খবর, পিটিশন কপিতে সোমবারের ঘটনার কথা উল্লেখ করেছেন সিবিআই-এর আইনজীবীরা। কীভাবে তাঁরা বাধাপ্রাপ্ত হয়েছেন, তা তুলে ধরেছেন। মমতা বন্দ্যোপাধ্যায়, কল্যাণ বন্দ্যোপাধ্যায় ও ময়ল ঘটকের নাম উল্লেখ করে, তাঁদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ করেছে সিবিআই। এই যুক্তিকে সামনে রেখেই বুধবার হাইকোর্টে লড়বেন তাঁরা।

আরও পড়ুন: ভোট পরবর্তী হিংসায় কেউ ক্ষতিগ্রস্ত হলে পুনর্বাসনের দায়িত্ব রাজ্যের, মত হাইকোর্টের

বুধবার দুপুর ২টো থেকে শুরু হবে নারদ স্থানান্তর মামলার শুনানি। এরপর হাইকোর্টের নির্দেশ পুনর্বিবেচনার মামলারও শুনানি হবে। সকাল ১১টায় এই দুটি মামলারই শুনানি হওয়ার কথা থাকলেও, অভিযুক্তদের আইনজীবীদের তরফে সময় চাওয়া হয়। তাই দুপুর ২টোয় শুনানির নতুন সময় দেয় আদালত। বুধবার ওই মামলার শুনানিতে সিবিআই(CBI) ও তৃণমূলের তরফে থাকছেন দেশের দুঁদে আইনজীবীরা। তৃণমূলের তরফে সওয়াল করবেন অভিষেক মনু সিংভি ও সিদ্ধর্থ লুথরা। পাশাপাশি সিবিআই দাঁড় করাচ্ছে তুষার মেহতা ও ওয়াই জে দস্তুরকে। বুধবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে মামলাটি উঠবে। মামলাটি শুনবেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দাল এবং বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়।

.