Coal Smuggling Case: কেন্দ্রীয় তদন্ত সংস্থা ডাকলে হাজিরা দিতে হবে, কয়লাকাণ্ডে সুমিত রায়কে নির্দেশ হাইকোর্টের

আজ সকালে এগারোটা নাগাদ নিজাম প্যালেসে সিবিআই দফতরে যান সুমিত রায়

Updated By: Feb 1, 2022, 09:13 PM IST
Coal Smuggling Case: কেন্দ্রীয় তদন্ত সংস্থা ডাকলে হাজিরা দিতে হবে, কয়লাকাণ্ডে সুমিত রায়কে নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদন: কয়লা পাচারকাণ্ডে অভিযুক্ত সুমিত রায়কে টানা জেরা করল সিবিআই। ওই জেরা এড়িয়ে যাওয়ার জন্য কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন তিনি। কিন্তু গতকালই সিবিআইয়ের ওই নোটিসে হাজিরা দিতে হবে বলে জানিয়ে দেয় হাইকোর্ট।

আজ সকালে এগারোটা নাগাদ নিজাম প্যালেসে(Nizam Palace) সিবিআই দফতরে যান সুমিত রায়। প্রায় ৮ ঘণ্টা পর তিনি কেন্দ্রীয় তদন্ত সংস্থার(CBI) দফতর থেকে বের হন।

এদিকে, সিবিআই বা কোনও কেন্দ্রীয় তদন্ত সংস্থা ডাকলে হাজিরা দিতে হবে। তা কোনওভাবেই এড়ানো যাবে না। কয়লাকাণ্ডে সুমিত রায়কে(Sumit Roy) এমনটাই নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। তবে তাঁকে গ্রেফতার করা যাবে না।

আরও পড়ুন- সিঙ্গুরে ন্যানোর জমিতে ভেরি, কাজ বন্ধ করে দিল ভূমি রাজস্ব দফতর

সোমবার ওই মামলা থেকে সরে দাঁড়ান হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা। মঙ্গলবার ওই মামলা ওঠে বিচারপতি রবি কিষান কাপুরের বেঞ্চে। মামলাটি শুনানির পর বেঞ্চের তরফে জানিয়ে দেওয়া হয় সিবিআই বা ইডির মতো তদন্তকারী সংস্থা ডাকলে সহযোগিতা করতে হবে। কিন্তু জিজ্ঞাসাবাদের সময়ে সুমিত রায়কে গ্রেফতার করা যাবে না। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.